১৭ রোগীকে হত্যার দায়ে মার্কিন নার্সের ৭৬০ বছর কারাদণ্ড

| রবিবার , ৫ মে, ২০২৪ at ১১:০০ পূর্বাহ্ণ

একজন মার্কিন নার্স যিনি তিন বছরেরও বেশি সময় ধরে বেশ কয়েকজন রোগীকে হত্যার চেষ্টায় ইনসুলিনের প্রাণঘাতী ডোজ দিয়েছিলেন। শনিবার তাকে ৩৮০৭৬০ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালতকে বলা হয়েছে, তিনি ২০২০ থেকে ২০২৩ সালের মধ্যে পাঁচটি হাসপাতালে চিকিৎসার সময় কমপক্ষে ১৭ জন রোগীর মৃত্যুর জন্য দায়ী ছিলেন। পেনসিলভানিয়ার ৪১ বছর বয়সী নার্স হেদার প্রেসডি তিনটি হত্যার এবং ১৯টি হত্যার চেষ্টার জন্য দোষী সাব্যস্ত করে তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে। খবর বাংলানিউজের।

প্রেসডির বিরুদ্ধে ২২ জন রোগীকে অত্যধিক পরিমাণে ইনসুলিন দেওয়ার অভিযোগ আনা হয়। বেশিরভাগ রোগী ডোজ গ্রহণের পরেই বা কিছু পরে মারা যায়। তার অপচিকিৎসায় মারা যাওয়া রোগীদের বয়স ছিল ৪৩ থেকে ১০৪ বছর। ইনসুলিনের ওভারডোজের কারণে হাইপোগ্লাইসেমিয়া হতে পারে, হার্টবিট বাড়াতে পারে এবং এমনকি হার্ট অ্যাটাকও হতে পারে।

দুই রোগীকে হত্যার জন্য তাকে গত বছরের মে মাসে প্রাথমিকভাবে অভিযুক্ত করা হয়েছিল এবং পুলিশ তদন্তে তার বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ আনা হয়। ভুক্তভোগীদের পরিবার আদালতকে বলেছে, খুনি নার্স তার অসুস্থ এবং বয়স্ক রোগীদের সঙ্গে ভগবানের খেলা করার চেষ্টা করেছিল। যার ফলে সবাইকে মরতে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদোহায় হামাসের রাজনৈতিক কার্যালয় বন্ধ করে দিতে পারে কাতার
পরবর্তী নিবন্ধডাঃ এল এ কাদেরীর স্ত্রী সুরাইয়া কাদেরীর ইন্তেকাল