বাঁশখালীতে দুই সড়ক দুর্ঘটনায় নিহত ৪

বেপরোয়া গতির ট্রাক

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১১ মে, ২০২১ at ৪:২১ পূর্বাহ্ণ

বাঁশখালী পৌরসভার জলদী ও সাধনপুরের বৈলগাঁও এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ১০টায় প্রথম দুর্ঘটনাটি ঘটে পৌরসভার জলদীতে। এ ঘটনায় নম্বর বিহীন একটি ডাম্পারের ধাক্কায় দুলাল চক্রবর্তী (৭০) নামে এক বৃদ্ধ গুরুতর জখম হন। এসময় তাকে দ্রুত বাঁশখালী হাসপাতালে নেয়া হলে সেখান থেকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। পরে চমেক হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে জানান ছেলে মিকাঙ্খ চক্রবর্তী। এ ঘটনায় আরো দুজন আহত হয়েছেন। তারা বাঁশখালী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। এরপর দুপুর ১২টা ৫০ মিনিটে সাধনপুর ইউনিয়নের বৈলগাঁও দমদমের দীঘি এলাকায় দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় নগরী ছেড়ে আসা একটি সিএনজি টেক্সিকে সিমেন্ট খালাস করে যাওয়া একটি ট্রাক (চট্টমেট্রো-ট ১১-৬৫১৭) ধাক্কা দিলে টেক্সিতে থাকা শিশুসহ ৭ যাত্রী পার্শ্ববর্তী পুকুরে পড়ে যান। সেখানে শিশুসহ ৩ জনের মৃত্যু হয়। পরে আশংকাজনক অবস্থায় ৪ জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। নিহতরা হলেন- নাইক্ষ্যংছড়ির মো. হাশেমের ছেলে আবদুর রহিম (২৬), চমেক হাসপাতালে চিকিৎসাধীন মো. আরমানের স্ত্রী সানজিদা করিম প্রিয়া (২৬) ও তাদের শিশু কন্যা প্রিয়া মনি (৪)। এছাড়া চমেকে চিকিৎসাধীন রয়েছেন চকরিয়ার জনৈক নুরুল ইসলামের ছেলে মো. আরমান (২৮), পেকুয়ার নুর মোহাম্মদের ছেলে আইয়ুব (২৬), জসীম উদ্দিন (২৫) ও আবদুস সোবহানের ছেলে মাহি (১৮)।
দুর্ঘটনার খবর পেয়ে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী ও সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) মো. হুমায়ুন কবীর, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সফিউল কবীর, সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকাসহ পুলিশও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা বলেন, ঘটনার সাথে পরিষদের সদস্যদের নিয়ে হতাহতদের উদ্ধার করেছি। তিনি বলেন, এ এলাকায় এর আগেও দুর্ঘটনা ঘটেছে। একদিকে বেপরোয়া গতি অপরদিকে চালক অপ্রাপ্ত বয়স্ক ও লাইসেন্স বিহীন হওয়ায় এমন দুর্ঘটনা ঘটছে। এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সফিউল কবীর বলেন, দুর্ঘটনায় আহত ও নিহতদের উদ্ধার ও সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ঘটনার সংশ্লিষ্ট দুটি ট্রাক জব্দ করা হয়েছে। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি এবং পরবর্তী দিকনির্দেশনা দিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধফুটপাতে নিম্নবিত্তের ভিড়
পরবর্তী নিবন্ধমাহে রমজানের সওগাত