প্রিমিয়ার ইউনিভার্সিটি ব্যবসা প্রশাসন বিভাগের সেমিনার

| বৃহস্পতিবার , ৯ জুন, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ কেন্দ্রীয় অডিটোরিয়ামে ব্যবসা-প্রশাসন বিভাগের উদ্যোগে ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট প্র্যাকটিসেস অব আরএমজি সেক্টর ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার অনুষ্ঠিত সেমিনারে কি-নোট স্পিকার ছিলেন প্যাসিফিক জিনস গ্রুপের সাপ্লাই চেইন এন্ড কো-অর্ডিনেশন ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার এস এম ইমরান বিন ইসহাক।

উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার ও ব্যবসা-শিক্ষা অনুষদের কো-অর্ডিনেটর প্রফেসর একেএম তফজল হক এবং ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন প্রফেসর এম. মঈনুল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রভাষক জিন্নাত শাহানা। কি-নোট স্পিকার এস এম ইমরান বিন ইসহাক বাংলাদেশের গার্মেন্টস শিল্প, এঙেসরিস ফ্যাক্টরি, পলি ইন্ডাস্ট্রি ইত্যাদি সম্পর্কে গুরুত্বপূর্ণ বিবরণ প্রদান করে বলেন, বাংলাদেশের গার্মেন্টসের ইতিহাস প্রায় ৩০ বছরের।

এই শিল্প সারাবিশ্বে সুনাম অর্জন করেছে। ইতোমধ্যে বাংলাদেশের এঙেসরিস ফ্যাক্টরিগুলো কাপড় বানানোর যাবতীয় উপকরণ বা উপাদান অর্থাৎ বোতাম ও সুতো থেকে শুরু করে সবকিছু তৈরি করতে সক্ষম হয়েছে। তিনি পণ্যের আমদানি-রপ্তানি দ্রুততর করার উপায় ও তাতে দেরি হওয়ার কারণ এবং পণ্য সংক্রান্ত বন্ড ও ট্যাঙ সম্পর্কে আলোকপাত করেন। তিনি শিল্প-কারখানায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার বিষয়েও আলোচনা করেন এবং বিভিন্ন শিক্ষার্থীর প্রশ্নের জবাব দেন। এতে ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা প্রাচীর নির্মাণে দুর্নীতি, দুইজনের কারাদণ্ড
পরবর্তী নিবন্ধদক্ষিণ রাউজানে প্রবাসীর ঘরে চুরি