ছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা প্রাচীর নির্মাণে দুর্নীতি, দুইজনের কারাদণ্ড

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৯ জুন, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

হাটহাজারী থানাধীন পশু সম্পদ অধিদপ্তরের ছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা প্রাচীর নির্মাণে দুর্নীতির মামলায় দুইজনকে ৩ বছরের কারাদণ্ড, দেড় লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৭ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন, পশু সম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আলী আকবর ও অধিদপ্তরের দারিদ্র্য বিমোচনে ছাগল উন্নয়ন কর্মসূচির ডেপুটি প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডা. আলেক মণ্ডল।

গতকাল বুধবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সি আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন। দুদক পিপি মুজিবুর রহমান আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন দণ্ডবিধি ও দুর্নীতি প্রতিরোধ আইনের পৃথক তিনটি ধারায় আদালত দুইজনকে এ কারাদণ্ড ও জরিমানা করেছেন।এর মধ্যে দণ্ডবিধির ৪০৯ ধারায় ২ বছর সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ডবিধির ৪৭৭ ধারায় ৬ মাসের সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

অন্যদিকে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৬ মাসের সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেয়া হয়। আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ২৯ জুন দুদক, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক অজয় কুমার সাহা মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, আসামিরা পরস্পর যোগসাজশে হাটহাজারী থানাধীন প্রাণী সম্পদ অধিদপ্তরের ছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা প্রাচীর নির্মাণের ৬ লাখ ৩৭ হাজার ৫৮৩ টাকার কাজ না করে অধিক বিল প্রদান দেখিয়ে আত্মসাৎ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধরহমানিয়া উচ্চ বিদ্যালয় ৯৬ ব্যাচের ঈদ পুনর্মিলনী
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ইউনিভার্সিটি ব্যবসা প্রশাসন বিভাগের সেমিনার