প্রার্থীদের প্রচারণা শেষ হচ্ছে আজ

চকবাজার ওয়ার্ডে উপ-নির্বাচন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৫ অক্টোবর, ২০২১ at ৫:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে উপ-নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণার আজ শেষ দিন। নির্বাচন কমিশনের আইনে আজ রাত ১২ টা থেকে প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ হয়ে যাবে। যানবাহন চলাচলের উপর থাকবে নিষেধাজ্ঞা। এই ওয়ার্ডের উপ নির্বাচনে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ মঙ্গলবার প্রত্যেক প্রার্থী শেষ বারের মতো নির্বাচনী গণসংযোগে বিশাল শো ডাউন করবেন বলে জানা গেছে।
আগামী ৭ অক্টোবর ওয়ার্ডের ১৫ কেন্দ্রের ৮৬ বুথে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের আগে ইভিএমে কিভাবে ভোট দিতে হবে ওয়ার্ডের ভোটারদের সরেজমিনে দেখিয়ে দেয়ার জন্য আজ ১৫ ওয়ার্ডে ইভিএমে মক ভোটিং অনুষ্ঠিত হবে।
ইতোমধ্যে ইভিএমে ভোট গ্রহণের জন্য ২৮৭ জন ভোট গ্রহণ কর্মকর্তার (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, আগামীকাল ৬ অক্টোবর কেন্দ্রে কেন্দ্রে ইভিএমসহ সকল নির্বাচনীসামগ্রী চলে যাবে। চকবাজার ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন।
প্রতিদিনের মতো গতকালও প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করেছেন। শেষবারের মতো নিজের প্রতীকে ভোট প্রার্থনা করেছেন। দিয়েছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতিও।

পূর্ববর্তী নিবন্ধউষ্ণতার অনুভূতির গবেষকরা পেলেন চিকিৎসায় নোবেল
পরবর্তী নিবন্ধআমদানিকারকের প্রতিনিধি পণ্যের নমুনার বাহক!