দরজা বা জানালার গ্রিল কেটে বাসাবাড়িতে ঢুকে পড়ে চক্রটি

আজাদী অনলাইন | শুক্রবার , ১০ মে, ২০২৪ at ১১:৩১ অপরাহ্ণ

কেউ না থাকার সুবাধে দরজা বা জানালার গ্রিল কেটে ঢুকে পড়ে মানুষের বাসা বাড়িতে। সুযোগ বুঝে চুরি করে নিয়ে যায় বাসা বাড়িতে রক্ষিত মূল্যবান জিনিসপত্র। চট্টগ্রাম নগরীতে সক্রিয় রয়েছে এই চক্রের একাধিক সদস্য।

চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে মোঃ জুয়েল (২৮), মোঃ রুবেল (৩২) ও মোঃ রাসেল (৩২) নামে চক্রের তিন সক্রিয় সদস্য গ্রেফতার করেছে হালিশহর থানা পুলিশ। এসময় উদ্ধার করা হয় চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম এবং চুরি হওয়া নগদ অর্থ।

শুক্রবার (১০ মে) বিষয়টি নিশ্চিত করেছে হালিশহর থানা পুলিশ। থানা সূত্রে আরও জানা যায়, গত মে মাসের ৭ তারিখ রাতে হালিশহর থানাধীন জে ব্লকে তাহমিনা আক্তার নামে এক নারীর ভবনের গ্রিল কেটে নগদ টাকা এবং বেশ কিছু স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায় চোরচক্রের সদস্যরা।

পরে গৃহকর্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে হালিশহর থানায় একটি মামলা দায়ের করলে মে মাসের ৯ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত মোঃ জুয়েল হালিশহর থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকা থেকে এবং মোঃ রুবেলকে চট্টগ্রাম জেলার ভুজপুর থানা এলাকা থেকে।

গ্রেফতারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপর আসামি মোঃ রাসেলকে কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এসময় গ্রেফতারকৃতদের হেফাজত থেকে চুরির কাজে ব্যবহৃত ১টি সেলাই রেঞ্চ, ১টি প্লাইয়ার্স, ১টি স্ক্রু ড্রাইভার জব্দ করা হয়। একই সাথে আসামিদের হেফাজত থেকে চুরি করা নগদ ১ লক্ষ টাকা উদ্ধার করা হয়।

হালিশহর থানা ওসি কায়সার হামিদ বলেন, বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চক্রের সদস্যদেরকে গ্রেফতার করতে সক্ষম হই। বর্ণিত ঘটনায় আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশেষের রোমাঞ্চে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ রানে জিতল বাংলাদেশ
পরবর্তী নিবন্ধশাহ আমানতে সিগারেটের প্যাকেটে ৭০ লাখ টাকার ৭ স্বর্ণের বার