তিন জয়ে নিরাপদে ইস্পাহানী এস সি

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১০ মে, ২০২৪ at ১১:৩১ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বরাবরই ভাল দল গড়ে থাকে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। বেশ ভাল ফলও করে থাকে দলটি প্রতি আসরে। কিন্তু এবারের আসরে কেমন যেন বিবর্ণ ছিল দলটি লিগের শুরু থেকেই। একের পর এক হেরে রেলিগেশনের শংকায় পড়ে যাচ্ছিল ঐতিহ্যবাহী দলটি। তবে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়েছে ইস্পাহানী এসসি। লিগের নব রাউন্ডে এসে তৃতীয় জয় তুলে নিয়ে আপাতত নিরাপদে রয়েছে দলটি। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে ১ উইকেটে পরাজিত করে তৃতীয় জয় তুলে নিয়েছে ইস্পাহানী এস সি। আর এর ফলে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে আপাতত নিরাপদ অবস্থানে রয়েছে দলটি। গতকাল ইস্পাহানীর বোলাররা দারুণ করলেও ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচটি হারতে বসেছিল দলটি। তবে শেষ পর্যন্ত সব শংকাকে উড়িয়ে দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ইস্পাহানী।

সকালে টসে জিতে ব্যাট করতে নামে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। শুরুটা ভালই করেছিল দুই ওপেনার সাব্বির এবং ওমর। ৪৬ রান যোগ করেন দুজন। কিন্তু পরপর দুই ওভারে ফিরেন দুজনই। সাব্বির ১৮ এবং ওমর করেন ২৩ রান। ৮ রান করে ফিরেন ইফতেখার সাজ্জাদ। এরপর ৪৪ রানের জুটি গড়েন সৌরভ এবং সবুজ। ১৫ রান করে ফিরেন সবুজ। মিনহাজ সাকিবের সাথে আরো ২৮ রান যোগ করেন সৌরভ। আগের ম্যাচে সেঞ্চুরি করা সৌরভ এবার ফিরেন দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করে। এরপর বাকি ব্যাটাররা আর সুবিধা করতে পারেনি। ফলে ১৬০ রানে অল আউট হয় নওজোয়ান ৭.৫ ওভার বাকি থাকতে। দলের পক্ষে অন্যান্যের মধ্যে মিনহাজ সাকিব ১৯, রাজা করেন ১০ রান। ইস্পাহানী এসসির পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন রাব্বি এবং কামরান ডিকি। ২টি উইকেট নিয়েছেন মামুন।

১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই জনিকে হারায় ইস্পাহানী। দ্বিতীয় উইকেটে ৫১ রান যোগ করে সহজেই ম্যাচ জেতা ইঙ্গিত দিচ্ছিলেন মামুন এবং রিয়াদ। কিন্তু এজুটি ভাঙ্গার পর কেমন যেন পথ হারিয়ে বসে ইস্পাহানীর ব্যাটাররা। ৩১ রান করে ফিরেন মামুন। এরপর রিয়াদ টানছিলেন দলকে। নিজের হাফ সেঞ্চুরিটাও তুলে নেন তিনি। কিন্তু অপর প্রান্তে তাকে তেমন সঙ্গ দিতে পারছিলেননা ফলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে এক পর্যায়ে ম্যাচটি হারের শংকায় পড়ে ইস্পাহানী। দলের শেষ স্বীকৃত ব্যাটার হিসেবে মাহফুজুর রহমান রাব্বি যখন ফিরেন তখন ৬ রান দরকার ইস্পাহানীর। হাতে উইকেট ছিল একটি। তবে নাবলি দারুণ এক ছক্কা মেরে দলকে দারুণ এক জয় এনে দেন। যে জয়ের ফলে আপাতত নিরাপদে রয়েছে ইস্পাহানী। দলের পক্ষে রিয়াদ ৫৪, ডিকি ১৩, শহীদ আবদুল্লাহ ২৩, রাব্বি করেন ২১ রান। আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে ৩৮ রানে ৩ উইকেট নেন অধিনায়ক ইফতেখার সাজ্জাদ রনি। একটি করে উইকেট নিয়েছেন মনির, মাজহারুল, মিনহাজ সাকিব এবং শরীফুল। আজ লিগে বিরতি। আগামীকাল গুরুত্বপূর্ণ এক ম্যাচে মুখোমুখি হবে আবাহনী লিঃ এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৫৭.৯১ কোটি টাকা
পরবর্তী নিবন্ধইরানের বিখ্যাত নির্মাতার ৮ বছরের কারাদণ্ড ও চাবুক মারার নির্দেশ