পিঠাপুলি লোকজ সংস্কৃতিরই প্রকাশ : এম এ মালেক

আন্দরকিল্লায় উইন্টার ফেয়ার উদ্বোধন

আজাদী প্রতিবেদন | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪৫ পূর্বাহ্ণ

দৈনিক আজাদী সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত সংবাদ ব্যক্তিত্ব এম এ মালেক বলেছেন, পিঠাপুলি আমাদের লোকজ ও নান্দনিক সংস্কৃতিরই প্রকাশ। আমাদের হাজারো সমস্যা সত্ত্বেও পিঠাপার্বণের আনন্দউদ্দীপনা এখনো মুছে যায়নি। ওমেনস এন্টারপ্রেইনারের উইন্টার ফেয়ার২০২৩ তার প্রমাণ। এ ধরনের মেলা প্রমাণ করে কালের গভীরে সবকিছু হারিয়ে গেলেও এখনো পুরোপুরি বিলুপ্ত হয়ে যায়নি।

ইদানিং শহরেও পাওয়া যাচ্ছে শীতের পিঠার স্বাদ। পিঠাপার্বণের এ আনন্দ ও ঐতিহ্য যুগ যুগ টিকে থাকুক বাংলার ঘরে ঘরে। পাশাপাশি জানতে পেরেছি, এ মেলার উদ্যোগ নেওয়া হয়েছে, নারীদের উৎসাহী করে তোলার জন্য। এজন্য আয়োজকগণ ধন্যবাদ পাওয়ার দাবি রাখেন। গতকাল শুক্রবার আন্দরকিল্লায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সামনে উন্মুক্ত চত্বরে আয়োজিত দুই দিনব্যাপী উইন্টার ফেয়ারের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উৎসবে পিঠাপুলির স্টলের পাশাপাশি বিভিন্ন শাড়ির স্টল নিয়ে নারী উদ্যোক্তাগণ জমিয়ে তুলেছেন পুরো আয়োজন। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও ছিলেন জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন। নারী উদ্যোক্তা পূজা ভট্টাচার্যের সঞ্চালনায় উৎসবের চেয়ারম্যান মহিলা ওয়ার্ড কাউন্সিলর রুমকি সেনগুপ্ত বলেন, আমাদের প্রধানমন্ত্রী সবসময় নারীদের স্বাবলম্বী করে তুলতে কাজ করে চলেছেন। আমিও তাঁর অনুসারী হয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি নারীদের স্বাবলম্বী করে তুলতে। আগামীতে ধারাবাহিকভাবে এ ধরনের উৎসব আয়োজনের আগ্রহ আছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধচপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষকদের মতবিনিময়
পরবর্তী নিবন্ধ৯ দিনে ৭০০ কোটির ঘরে