তীব্র তাপদাহে নগরীর বিভিন্ন স্থানে সুপেয় পানি বিতরণ

আজাদী ডেস্ক | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১০:৫০ পূর্বাহ্ণ

২০নং দেওয়ানবাজার ওয়ার্ড কার্যালয়ের নিচ তলায় তীব্র তাপদাহের কারণে জনগণের সুবিধার্থে সুপেয় পানিয় জল, ট্যাংক সরবত, লেবু পানি, স্যালাইন পানি জলের সুব্যবস্থা করেন সাবেক প্যানেল মেয়র, কাউন্সিলর ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড, সাংগঠনিক সম্পাদক চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

প্রধান অতিথি চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, তীব্র তাপদাহের কারণে জনগণের সুবিধার্থে পানীয় জলের এই সুব্যবস্থা কিছুটা হলেও সাময়িক শারিরীক ভাবে শরীরে সস্থি এনে দেবে। এধরনের কর্মকান্ড প্রতিটা রাস্তার মোড়ে মোড়ে গড়ে তোলা হলে জনগন উপকৃত হবেন। পরিশেষে সবাইকে ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন আবু সুফিয়ান সিদ্দিকী যুগ্ম সম্পাদক দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামীলীগ, আব্দুল্লাহ আল হারুন প্রচার সম্পাদক দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামীলীগ, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ওয়াহিদ, নগর ছাত্রলীগ নেতা জালাল উদ্দিন রানা, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা বেলাল উদ্দিন সুজন, ব্যবসায়ী নেতা হুমায়ুন ও অত্র এলাকার অন্যান্য গনমান্য ব্যক্তিবর্গ প্রমুক।

রিডার্স স্কুল এন্ড কলেজ : দেশের চলমান তাপদাহ, তীব্র গরম ও হিট এলার্ট মোকাবেলায় সড়কে পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করেছে রিডার্স স্কুল এন্ড কলেজ। এরই অংশ হিসেবে অঙিজেন বঙ্গবন্ধু এভিনিউ মোড়ে ২২ এপ্রিল এই কর্মসূচীর উদ্বোধন করেন সিএমপির সহকারী পুলিশ কমিশনার (এসি) মো বেলায়েত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রাণ রসায়ন ও অনুপ্রান বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড চৌধুরী মুনিরুল হাসান, রিডার্স স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান শিক্ষাবিদ মঈনুদ্দীন কাদের লাভলু, লায়ন শফিকুর রহমান চৌধুরী, মোস্তফা রেজাউল মুনির, আবদুল্লাহ ওমর ফারুক, মো. জাহাঙ্গীর হোসেন, জাকিয়া উম্মে তোহফা,আবদুস সোবহান প্রমুখ। অঙিজেন মোড় এবং কয়লার ঘর বিদ্যালয়ের মূল ফটকের সামনে বিভিন্ন পয়েন্টে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করা হয়। যা সপ্তাহব্যাপী চলমান থাকবে। এছাড়াও বিদ্যালয়ের মূল ফটকে নিরাপদ পানি পানের বুথ স্থাপন করা হয় শ্রমজীবী মানুষ ও পথচারীদের জন্য আয়োজকরা বিভিন্ন মহল থেকে এ ধরণের আরো উদ্যোগ প্রত্যাশা করেন।

পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ : ৩০নং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যেগে স্মরণকালের তীব্র তাপপ্রবাহে অতিষ্ট জনজীবনে একটুখানি স্বস্তির ক্ষুদ্র প্রয়াসে সদরঘাট পুরাতন কাষ্টমস মোড়ে দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, সিএনজি চালক ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি সাইদুল ইসলাম পারেল, সাধারণ সম্পাদক মোঃ বেলাল হীরা সহ সভাপতি মোঃ নাজমুল হাসান, যুগ্ম সম্পাদক সালমান জুয়েল, মোঃ আলমগীর, সাংগঠনিক সম্পাদক সাইফুল কুদ্দুস আকিব, আমির ফাহাদ আদর, জাবেদ আলম, দপ্তর সম্পাদক মঈনুল ইসলাম রায়হান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইসরাফুল করিম আলিফ, অর্থ সম্পাদক ইকবাল হোসেন, স্বাস্থ্য ও গণসংখ্যা বিষয়ক সম্পাদক টিটন দাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরমান হোসেন ফেরদৌস, সদস্য নুর আলম মুন্না, সাজ্জাদ হোসেন সাজু, শাওন দাস ও দিদার আলম সাগর প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবিদ্যুৎ সংকট নিরসনে স্মার্ট মাইক্রোগ্রিডের ওপর গুরত্বারোপ
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের রাজনীতি মেহনতি মানুষের রাজনীতি