৯ দিনে ৭০০ কোটির ঘরে

| শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪৬ পূর্বাহ্ণ

বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা ৯ দিনে বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপি আয়ের ঘর অতিক্রম করেছে। ‘দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস’এর খবরে এমনটাই জানা গেছে। তাই বলা চলে বক্স অফিসজুড়ে এখন চলছে ‘পাঠান’ রাজত্ব। কিং খানের ‘পাঠান’ মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভাঙছে। শুধু ভারতেই নয়, ‘পাঠান’ ব্যাপকভাবে ব্যবসা করছে বিশ্বজুড়ে। ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুসারে জানা গেছে, মাত্র ৯ দিনেই বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি।

আর তাতেই হারিয়ে দিচ্ছে আমির খানের ‘দঙ্গল’ সিনেমার বঙ অফিস কালেকশনকে। মাত্র ৫ দিনেই বিশ্বজুড়ে ৫০০ কোটি টাকার ব্যবসা করে। হিন্দি সিনেমার ইতিহাসে ‘পাঠান’ই প্রথম সিনেমা। যা মাত্র ৭ দিনেই ৩০০ কোটির ক্লাবে পৌঁছে গিয়েছিল। আর এবার ‘দঙ্গল’এর তৈরি করা রেকর্ড ভেঙে দিচ্ছে। ৮ দিনের শেষে এই সিনেমা ভারতে ব্যবসা করেছে ৩৩৬ কোটি রুপির। এবং বিশ্বজুড়ে এই সিনেমা ব্যবসা করেছে ৬৬৭ কোটি রুপির।

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ সিনেমা ‘পাঠান’। এর আগে এই প্রযোজনা সংস্থার স্পাই ইউনিভার্সের সিনেমা ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’ মুক্তি পেয়েছে। এবং সিনেমাগুলো বঙ অফিসে সাফল্যও পেয়েছে। চতুর্থ সিনেমা ‘পাঠান’এ ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে সালমান খানকে। এখন দেখা যাক শাহরুখের ‘পাঠান’ সিনেমার রেকর্ড কোথায় গিয়ে থামে।

পূর্ববর্তী নিবন্ধপিঠাপুলি লোকজ সংস্কৃতিরই প্রকাশ : এম এ মালেক
পরবর্তী নিবন্ধ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘ফারাজ’