আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে উঠতে সর্বজনীন পেনশন স্কিমের বিকল্প নেই

চিটাগাং চেম্বারে আলোচনা সভায় জেলা প্রশাসক

| মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, সকল নাগরিকের আর্থিক সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে বর্তমান সরকার সর্বজনীন পেনশন স্কিম ব্যবস্থা চালু করেছে। এটি বাস্তবায়নে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এখন পর্যন্ত এ জেলায় সাড়ে ৯ হাজার ব্যক্তি পেনশন স্কিমের আওতায় এসেছে। এটি প্রত্যেক নাগরিকের সুরক্ষা নিশ্চিত করবে। আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে উঠার জন্য সর্বজনীন পেনশন স্কিমের কোন বিকল্প নেই। গতকাল সোমবার আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে আয়োজিত ‘ব্যবসায়ী ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাকর্মচারীদের মাঝে সর্বজনীন পেনশন স্কিম : সচেতনতা ও স্পর্ট রেজিস্ট্রেশন’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভার আয়োজন করেন।

সভাপতির বক্তব্যে চিটাগাং চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, সর্বজনীন পেনশন স্কিমের সদস্য হলে ভবিষ্যতে আর কারও উপর নির্ভরশীল হতে হবে না। যে দেশের সামাজিক নিরাপত্তা যতটা সুরক্ষিত সে দেশের মাপকাঠি ততটা উন্নত। মানুষ নিজের চেষ্টায় যেটা পারেনা, রাষ্ট্র যদি সে নিরাপত্তা দেয় সেটাই সামাজিক সুরক্ষা। সরকারি দল বা যে রাজনৈতিক দলই থাকুক না কেন এ ধরনের কর্মসূচি রাষ্ট্রের জন্য কল্যাণমুখী। তিনি ব্যবসায়ী নেতৃবৃন্দসহ প্রত্যেককে এ স্কিমের সদস্য হওয়ার আহ্বান জানান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিউর রহিম জাদিদ, চেম্বার পরিচালক মাহফুজুল হক, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ ও আকতার পারভেজ। অনুষ্ঠানে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা তাদের মতামত প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাবেক মেয়র মনজুর আলমের মানবিক কার্যক্রম চলমান
পরবর্তী নিবন্ধ‘দাদাগিরি’ ও ‘সা রে গা মা পা’র শুটিং স্টুডিওতে আগুন