পাঁচ ক্যাটাগরিতে মেয়র অ্যাওয়ার্ড প্রদানের ঘোষণা

পরিচ্ছন্ন সবুজ শহর

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ সেপ্টেম্বর, ২০২১ at ১২:৪০ অপরাহ্ণ

পরিচ্ছন্ন, সবুজ ও নিরাপদ শহর করতে উদ্বুদ্ধ করতে পাঁচ ক্যাটাগরিতে ‘মেয়র অ্যাওয়ার্ড’ দেওয়ার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। গতকাল মঙ্গলবার টাইগারপাস নগর ভবনের অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে সেভ দ্যা চিলড্রেন ও ইপসার উদ্যোগে পশ্চিম ষোলশহর ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনার পাইলট প্রকল্প ও বর্জ্য ব্যবস্থাপনায় মেয়র অ্যাওয়ার্ড সংক্রান্ত মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি।
মেয়র বলেন, নগরবাসীর প্রত্যাহিক জীবনাচরণে আইন ও নিয়ম মেনে চলাকে অভ্যাসে পরিণত করা ছাড়া নগর কখনো ক্লিন, স্মার্ট ও জনবান্ধব হতে পারে না। একটি সাধারণ জনগোষ্ঠীকে এই বিষয়ে অবশ্যই সচেতন হতে হবে এবং আইন মেনে চলার বাধ্যবাধকতা পালনে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষকে আরো কঠোর ভূমিকা পালন করতে হবে।
চসিকের সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে ও বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইপসার প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান। বক্তব্য রাখেন সেইভ দ্যা চিলড্রেনের পরিচালক মোস্তাক হোসেন, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী, প্রয়াসের সমন্বয়কারী সানজিদা আখতার, সেইভ দ্যা চিলড্রেনের ম্যানেজার সায়মন রহমান, প্রকৌশলী মোহাম্মদ শাহীন ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন জয়। প্রজেক্টরের মাধ্যমে তথ্য উপস্থাপন করেন সেইভ দ্যা চিলড্রেনের ওবায়েদুল ইসলাম। চসিক সচিব খালেদ মাহমুদ বলেন, মেয়র অ্যাওয়ার্ড ঘোষণা তখনই ফলদায়ক হবে, যখন মানুষ স্বপ্রণোদিতভাবে সচেতন হয়ে নিজের আঙিনা নিজে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে পুলিশের অভিযানে ৪ মাদক ব্যবসায়ী আটক
পরবর্তী নিবন্ধজামাত-শিবিরের ৭ নেতা গ্রেফতার