পদ্মা সেতু বাংলাদেশের আত্মমর্যাদার প্রতীক

আইইবি চট্টগ্রাম কেন্দ্রের ফল উৎসবে মেয়র

| শনিবার , ২ জুলাই, ২০২২ at ১০:১৯ পূর্বাহ্ণ

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রের মিলনায়তনে মৌসুমী ফল উৎসব, পদ্মা সেতুর উপর ডিজিটাল প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সভাপতিত্বে এবং কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী এস এম শহিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এ সময় মেয়র বলেন, পদ্মা সেতু বাংলাদেশের অহংকার। বাংলাদেশের একজন শেখ হাসিনা আছেন বলেই পদ্মা সেতু আজ বাস্তব।

নানা প্রতিকূলতার মাঝেও প্রধানমন্ত্রীর দৃঢ়তায় এই সেতু নির্মাণের ফলে দক্ষিণাঞ্চলের সঙ্গে সারাদেশের শুধুমাত্র যোগাযোগ ব্যবস্থারই উন্নতি হয়নি বরং বাংলাদেশের অর্থনীতিতে দারুণ প্রভাব ফেলবে।

কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, পদ্মা সেতু বাংলাদেশের জনগণের লালিত স্বপ্নের দুয়ার উন্মোচন করেছে। প্রকৌশলীরা স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে গর্বিত অংশীদার। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে দেশি-বিদেশি সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা।

অনুষ্ঠানে এলইডি স্ক্রিনে পদ্মা সেতুর উপর বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক ও কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুন। সর্বশেষ সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক প্রকৌশলী অসিত বরণ দের পরিচালনায় কেন্দ্রের প্রকৌশলী ও প্রকৌশলী পরিবারের সদস্যরা সঙ্গীত পরিবেশন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিলেটে বন্যার্তদের জন্য ত্রাণ পাঠাল নাসিরাবাদ হাউজিং সোসাইটি মসজিদ কমিটি
পরবর্তী নিবন্ধমানবতার তরে অন্তহীন ভালোবাসায় সেবা প্রদানের আহ্বান