মানবতার তরে অন্তহীন ভালোবাসায় সেবা প্রদানের আহ্বান

লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের সেবা কার্যক্রম উদ্বোধন

| শনিবার , ২ জুলাই, ২০২২ at ১০:২০ পূর্বাহ্ণ

‘অন্তহীন ভালোবাসায় সেবা’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের ২০২২-২০২৩ লায়ন্স সেবাবর্ষের কার্যক্রম উদ্বোধন করেছেন প্রাক্তন জেলা গভর্নর একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব লায়ন এম এ মালেক। সেবাকার্যক্রম ক্লাবের সভাপতি লায়ন এম সোহেল খানের সভাপতিত্বে ও সেক্রেটারি লায়ন নাজমুল শাকের এবং জয়েন্ট সেক্রেটারি লায়ন ইসমাইল চৌধুরীর সঞ্চালনায় গতকাল শুক্রবার চট্টগ্রাম কলেজ রোডস্থ লায়ন্স সার্ভিস কমপ্লেক্সে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স জেলা ৩১৫বি৪, বাংলাদেশের সদ্যপ্রাক্তন জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। বিশেষ অতিথি ছিলেন লায়ন্স জেলা ৩১৫ বি৪, বাংলাদেশের ২য় ভাইস জেলা গভর্নর লায়ন কোহিনূর কামাল, প্রাক্তন জেলা গভর্নর লায়ন নাজমুল হক চৌধুরী, প্রাক্তন জেলা গভর্নর ও চিটাগং লায়ন্স ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান লায়ন কামরুন মালেক এবং কেবিনেট সেক্রেটারি লায়ন হাসান মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে লায়ন আল সাদাত দোভাষ বলেন, বাংলাদেশের প্রাচীনতম ও ঐতিহ্যবাহী ক্লাব হিসেবে লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের সেবা ও দায়িত্বের পরিধি ব্যাপক। লায়ন্স ক্লাব অব চিটাগং সেবাকর্মে লায়ন্স জেলা ৩১৫বি৪ এর অন্যতম শ্রেষ্ঠ খুঁটি। করোনা মহামারি থেকে শুরু করে সীতাকুণ্ড বিএম কন্টেনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর এ ক্লাবের সদস্যদের অভূতপূর্ব সাড়া ও মানবসেবায় দ্ব্যর্থহীন সেবা লায়ন্স জেলা পেয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে লায়ন্স জেলা ৩১৫-বি৪, বাংলাদেশের ২য় ভাইস জেলা গভর্নর লায়ন কোহিনূর কামাল বলেন, আশাকরি ভবিষ্যতের দিনগুলোতে ফ্রি ফ্রাইডে ক্লিনিকসহ সেবা কার্যক্রম আরো প্রসারিত ও বেগবান হবে। সেবাবর্ষের উদ্বোধনী দিনে নিয়মিত সেবা কর্মসূচি মেডিকেল ক্যাম্পের পাশাপাশি গাউসিয়া কমিটির যুগ্ম মহাসচিব বখতিয়ারের হাতে সিলেটে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে নগদ ত্রিশ হাজার টাকা প্রদান করা হয়। স্পন্সর করেন লায়ন আবু নাসের রনি, লায়ন নিশাত ইমরান, লায়ন এম সোহেল খান, লায়ন নাজমুল শাকের ও লায়ন জিল্লুর রহমান। লায়ন নেতা মোহাম্মদ আইয়ুবের সহযোগিতায় দুস্থ অসহায় রোগীদের চিকিৎসাসেবার জন্য লায়ন কামরুন মালেকের হাতে অত্যাধুনিক ইসিজি মেশিন হস্তান্তর এবং রান্নাকরা খাদ্য বিতরণ করা হয়। জয়েন্ট সেক্রেটারি লায়ন ইসমাইল চৌধুরীর সহযোগিতা ও তত্ত্বাবধানে কমপ্লেক্স প্রাঙ্গণে আম্রপালির চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন লায়ন এম এ মালেক। লিওদের মাঝে গাছের চারা বিতরণ করেন লায়ন নাজমুল হক চৌধুরী।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সদ্যপ্রাক্তন কেবিনেট সেক্রেটারি লায়ন আশরাফুল আলম আরজু, লিও ডিস্ট্রিক্ট ক্লাব চেয়ারম্যান লায়ন মোহাম্মদ আনিসুল হক, ক্লাবের প্রাক্তন সভাপতি লায়ন নিশাত ইমরান, সদ্যপ্রাক্তন সহকারী কেবিনেট সেক্রেটারি লায়ন বেলাল উদ্দীন চৌধুরী, লায়ন্স ক্লাব অব চিটাগং সেন্ট্রালের প্রাক্তন সভাপতি লায়ন ফজলুর রহমান অপু, লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের প্রাক্তন সভাপতি সিলভাস্টার বার্নাডেট, নুরুল আলম, মোহাম্মদ ইসমাইল চৌধুরী, সাধন কুমার ধর, আবু নাসের রনি, বাবুল কান্তি লালা, মোহাম্মদ আইয়ুব, মহাদেব ঘোষ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপদ্মা সেতু বাংলাদেশের আত্মমর্যাদার প্রতীক
পরবর্তী নিবন্ধদূষণ ঠেকাতে একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিষিদ্ধ করল ভারত