পটিয়ায় তিন কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার

পাহাড়ে অভিযান

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ১৬ সেপ্টেম্বর, ২০২২ at ৬:১৩ পূর্বাহ্ণ

পটিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উদ্ধার হলো প্রায় তিন কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার কেলিশহর ইউনিয়নের জঙ্গলশীতলছড়ি ও ছত্তারপেটুয়া মৌজার ৬৬ একর সরকারি খাস জমি উদ্ধার করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন, সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম, তহসিলদার মো. মহিউদ্দিন, সার্ভেয়ার মো. মশিউর রহমানসহ একদল পুলিশ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কেলিশহর ইউনিয়নের জঙ্গলশীতল ছড়ি ও ছত্তরপেটুয়া মৌজায় একটি চক্র ৬৬ একর সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে রাখে। ভ্রাম্যমাণ আদালত বিষয়টি নিশ্চিত হয়ে বৃহস্পতিবার বিকেলে অভিযান পরিচালনা করে। উদ্ধারকৃত জমির মূল্য প্রায় তিন কোটি টাকা বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন জানান, কয়েকজন স্বার্থান্বেষী লোকের দখলে থাকা সরকারি এসব জায়গা উদ্ধার করা হয়। দখলকারীরা ওই এলাকায় বাগান ও অবৈধ আস্তানা গড়ে তুলে। সতর্ক করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি সাইনবোর্ড টাঙানো হয়েছে। উদ্ধারকৃত সরকারি এ জায়গায় কেউ পুনরায় অবৈধভাবে দখল করার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধস্থানীয়দের সাথে ওয়াসার বিরোধ
পরবর্তী নিবন্ধমাদ্রাসা শিক্ষককে হাজতে প্রেরণ