নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, ৯৯৯ এ ফোন পেয়ে উদ্ধার

লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে ৩৫ যাত্রী নিয়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। গতকাল শনিবার সকাল ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইউনিয়নের জাঙ্গালিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বাসের সুপারভাইজার মোকতার হোসেন (৩০) গুরুতর আহত হয়। বাসে থাকা অন্যান্যরা অক্ষত রয়েছেন বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা কঙবাজারমুখী স্টার লাইন পরিবহণের শীতাতপ নিয়ন্ত্রিত যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এ সময় বাসে ৩৫ জন যাত্রী ছিলেন। বাসের ভিতর আটকে পড়া যাত্রীরা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন করে উদ্ধারের জন্য বলেন। খবর পেয়ে দ্রুত হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছেন। ততক্ষণে আটকে থাকা যাত্রীরা তাদের বুদ্ধিমত্তায় যে যার মতো অক্ষত অবস্থায় বের হয়ে নিজ নিজ গন্তব্যে চলে যান। তবে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম বাসের মূল দরজায় আটকে পড়া সুপারভাইজার মোকতার হোসেনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন। ধারণা করা হচ্ছে, চালক তন্দ্রাচ্ছন্ন অবস্থায় গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে।
দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রব জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। আটকে পড়া সুপারভাইজার ছাড়া বাসের অন্য কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত বাসটি খাদ থেকে উদ্ধার করা হয়েছে। বাসটি বর্তমানে হাইওয়ে থানা হেফাজতে রয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধথাকবে না ওয়াসার ডিপ টিউবওয়েল
পরবর্তী নিবন্ধতৃতীয় লিঙ্গের ব্যক্তিদের জন্য নতুন শিক্ষাক্রমে যা থাকছে