নতুন রেকর্ডে আরও উচুঁতে ‘বড় ছেলে’

| মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৫:১৯ পূর্বাহ্ণ

বলা চলে, একটি নাটক ঢাকার শোবিজে বড় হাওয়া দিয়েছিল। অন্তর্জালে যে নাটকের বিপুল দর্শক রয়েছে, তার প্রমাণ প্রথমবার মিলেছিল নাটকের সুবাদে। নাম ‘বড় ছেলে’। মিজানুর রহমান আরিয়ান নির্মিত নাটকটি প্রচার হয়েছিল ২০১৭ সালের সেপ্টেম্বরে। দেশের নাটকের বিভিন্ন রেকর্ডের সূচনা হয়েছে এই নাটকের হাত ধরে। প্রথম কোনও বাংলা নাটক হিসেবে এটিই ইউটিউবে এক কোটি ভিউয়ের মাইলফলক ছুঁয়েছিল। তাও সে সময়ে মাত্র ৩৩ দিনে।

যা ছিল অন্তর্জালে বাংলাদেশি যে কোনও কনটেন্টের ক্ষেত্রে দ্রুততম কোটিস্পর্শ। মুক্তির সাত বছর পেরিয়ে এখনও অনন্য ‘বড় ছেলে’। ভিউতে এখনও এটিকে টপকাতে পারেনি কেউ। এবার তো আরও উচ্চতায় চলে গেলো নাটকটি। প্রবেশ করেছে পাঁচ কোটি ভিউয়ের ক্লাবে! বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত নির্মাতা আরিয়ান।

বললেন, অবাক লাগে ২০১৭ সালে প্রচারিত নাটক ‘বড় ছেলে’ ৭ বছর পরে এসেও এখনও সে অবস্থানেই আছে, যেখানে সে ছিলো। আমার ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রিয় দর্শকদের প্রতি, যারা বড় ছেলেকে এতো দূর নিয়ে এসেছেন। আমি অভিনন্দন জানাই আমার পুরো টিমকে।

সুরসংগীতে মিফতাহ জামান। অন্তর্জালে গানটির ভিউও প্রায় দুই কোটি। উল্লেখ্য, ‘বড় ছেলে’র গল্প লিখেছেন নির্মাতা আরিয়ান নিজেই। এতে অপূর্বমেহজাবীন ছাড়াও আছেন খালেকুজ্জামান, শেলি আহসান প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছে দৃক ও সিডি চয়েস।

পূর্ববর্তী নিবন্ধঈদে বিটিভিতে ৪ নাটক চাঁদ রাতে শুরু
পরবর্তী নিবন্ধ‘মাস্টার’: শিক্ষক থেকে উপজেলার চেয়ারম্যান হওয়ার গল্প