ঈদে বিটিভিতে ৪ নাটক চাঁদ রাতে শুরু

| মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৫:১৮ পূর্বাহ্ণ

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) তাদের অনুষ্ঠানমালায় রেখেছে বৈচিত্র্যময় আয়োজন। তবে বরাবরের মতই আকর্ষণের কেন্দ্রে রয়েছে নাটক। এবার জনপ্রিয় চার নির্মাতার চারটি নাটক দেখা যাবে বিটিভিতে। বিটিভি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চাঁদ রাত থেকে প্রচার শুরু হবে ঈদের নাটকের। খবর বিডিনিউজের।

চাঁন রাতের মেহমান’: ঈদের আগের দিন রাত ৯টায় প্রচারিত হবে হারুন রশীদের রচনায় ও মাহফুজ রহমানের প্রযোজনায় নাটক ‘চাঁন রাতের মেহমান’। নাটকে দেখা যাবে চাঁদ রাতে শহরের এক বাসায় দুই চোর, এক দম্পতি ও কাজের লোকের মধ্যে ঘটে যাওয়া হাস্যরসাত্মক ঘটনা। নাটকটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, হারুন রশীদ, রামিজ রাজু, সুষমা সরকার, শর্মিমালা ও সৈয়দ মোশাররফ।

গোলাপের সুবাস : ঈদের দিন থাকছে নূরুদ্দিন জাহাঙ্গীরের গল্প থেকে আকরাম খানের নাট্যরূপ ও পরিচালনায় ‘গোলাপের সুবাস’। প্রযোজনা করেছেন আব্দুলাহ আল মামুন। নাটকটিতে অভিনয় করেছেন দিলারা জামান, তনয় বিশ্বাস, লাবণ্য চৌধুরী, রিয়াসাদ শুভ, নাজিম উদ্দিন পাপ্পু।

যৌবন : ঈদের দ্বিতীয় দিন প্রচারিত হবে অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় এবং নাসির উদ্দিনের প্রযোজনায় নাটক ‘যৌবন’। অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, সাবেরী আলম, আমিরুল হক চৌধুরী, ডা. এজাজ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, হিন্দোল রায়।

নীলাভ : ঈদের তৃতীয় দিন থাকছে মোস্তাক আহমেদের মূল গল্পে পান্থ শাহরিয়ারের রচনা ও পরিচালনায় এবং শাহজামান মিয়ার প্রযোজনায় নাটক ‘নীলাভ’। নাটকের প্রধান চরিত্র রিমন একজন গোয়েন্দা কর্মকর্তা। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, সালাহউদ্দিন লাভলু, সামিয়া নাহি, মনির হোসেন শাকিল, আশিষ, আইরিন, আশরাদ টুটুল ও আশরাফ কবির।

পূর্ববর্তী নিবন্ধঈদে তসিবার ‘জানু স্বামী’
পরবর্তী নিবন্ধনতুন রেকর্ডে আরও উচুঁতে ‘বড় ছেলে’