‘এই সফলতা আমার একার নয়, পুরো টিমের’

| বুধবার , ১ মে, ২০২৪ at ৬:৫০ পূর্বাহ্ণ

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী সোমনূর মনির কোনাল। সিনেমা, নাটক ও অডিওতে সমানভাবে কাজ করে যাচ্ছেন। সামপ্রতিক সময়ে তার গাওয়া একের পর এক গান শ্রোতাপ্রিয় হচ্ছে। বিশেষ করে প্লেব্যাকে ধারাবাহিকভাবে সফলতা তুলে নিয়েছেন গায়িকা। এরমধ্যে শাকিব খানইধিকা পাল অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমায় বালামকোনালের গাওয়া ‘ও প্রিয়তমা’ গানটি তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। ইউটিউবে গানটির ভিউ ১৫ কোটি ২০ লাখেরও বেশি।

শুধু তাই নয়, গানটি নতুন ইতিহাসও তৈরি করেছে। মুক্তির কিছুদিনে গ্লোবাল টপ চার্টএ জায়গা করে নেয়, যা এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম গান হিসেবেই আছে। এদিকে কোনালের গাওয়া ১০টি গান এরই মধ্যে ইউটিউবে কোটির ঘর পার করেছে।

এটা কীভাবে সম্ভব হলো?

উত্তরে শিল্পী বলেন, এটা অনেক বড় ব্যাপার। ১৫ বছরের একটা দীর্ঘ জার্নি আমার। আসলে শ্রোতারা গানগুলো গ্রহণ করেছেন বলেই এটা সম্ভব হয়েছে। আমি সব সময় আমার গীতিকার, সুরকার, সংগীত পরিচালক, প্রযোজক, পরিচালকদের কাছে কৃতজ্ঞ। আমার যে ১০টি গান কোটি ছাড়িয়েছে, এত শ্রোতাপ্রিয়তা পেয়েছে, সেই সাফল্য আমার একার নয়, পুরো টিমের। কোনাল বলেন, আমি এখনো সিনিয়রদের থেকে শেখার চেষ্টা করি। রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, কনকচাঁপাদের মতো শিল্পীদের এক্সপ্রেশন, গায়কী সবকিছুর মাঝেই আমি শিখি। আজীবন শেখাটা চলবে। নতুন কাজ প্রসঙ্গে কোনাল বলেন, বেশকিছু চমক অপেক্ষা করছে। খুব দ্রুতই শ্রোতারা জানতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধনাসির আলী মামুনের শ্রম সংগ্রাম নিয়ে প্রামাণ্যচিত্র
পরবর্তী নিবন্ধএকঝাঁক তারকার ধারাবাহিক ‘বাহানা’