‘মাস্টার’: শিক্ষক থেকে উপজেলার চেয়ারম্যান হওয়ার গল্প

| মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৫:২০ পূর্বাহ্ণ

দেশবিদেশে সুনাম কুড়ানো ‘নোনা জলের কাব্য’ চলচ্চিত্রের নির্মাতা নিয়ে আসছেন ‘মাস্টার’ নামের নতুন একটি সিনেমা। যে সিনেমায় দেশের তৃণমূল পর্যায়ের রাজনীতির নানা দিক উঠে আসবে। গেল বছরের জুন মাসে সরকার ২০২২২৩ অর্থবছরের জন্য ২২টি পূর্ণদৈর্ঘ্য এবং ৬টি স্বল্পদৈর্ঘ্য সিনেমাকে অনুদান দিয়েছে। ওই তালিকায় ‘মাস্টার’ সিনেমার জন্য অনুদান পেয়েছিলেন প্রযোজক ও পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত। সমপ্রতি সিনেমাটির শুটিং শেষ করেছেন নির্মাতা। খবর বিডিনিউজের।

সিনেমার মূল চরিত্র জহির হয়েছেন অভিনেতা নাসির উদ্দীন খান। জহিরের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) চরিত্রটি করেছেন আজমেরী হক বাঁধন। আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, তাসনুভা তামান্না, মাহমুদ আলম, আমিনুর রহমান মুকুল।

সুমিত গ্লিটজকে বলেন, মাস্টার সিনেমার শুটিং শেষ করে কয়েকদিন আগেই ফিরলাম ঢাকায়। প্রায় দেড় মাসের মত টাঙ্গাইলের মধুপুর, ধনবাড়ি এলাকায় শুটিং হয়েছে। মধুপুর ধানবাড়ির প্রাকৃতিক বৈচিত্র দারুণ ভাবে উঠে এসেছে। মধুপুর শালবন, বন ঘেষা জনপদ, আনারস ক্ষেত, এখানকার অর্থনৈতিক অংশগুলো খুব সুন্দরভাবে সিনেমায় ফুটিয়ে তুলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনতুন রেকর্ডে আরও উচুঁতে ‘বড় ছেলে’
পরবর্তী নিবন্ধঈদের বিশেষ ধারাবাহিক ‘প্রতিদ্বন্দ্বী’