দেওয়ান বাজার ওয়ার্ড ক ইউনিটের সম্মেলন স্থগিত

সম্মেলন স্থলের প্রবেশমুখে এক পক্ষের অবস্থান

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ নভেম্বর, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

নগর আওয়ামী লীগের ২০নম্বর দেওয়ানবাজার ওয়ার্ডের ক ইউনিটের সম্মেলন গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সম্মেলন শুরুর আগ মুহূর্তে স্থগিত করা হয়েছে। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পেয়ার মোহাম্মদের অসুস্থতার কারণে ক ইউনিটের সম্মেলন স্থগিত করা হয়েছে বলে জানান সাধারণ সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী।
এদিকে সম্মেলনস্থল এলাকায় সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ঘুরে-ফিরে অবস্থান নিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী রফিকুল আলম বাপ্পীসহ তার অনুসারীরা। সমাবেশস্থলে গোলযোগ হওয়ার আশঙ্কায় পুলিশ থেকে শুরু করে বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনদেরও দেখা যায়।
বিকেল ৪টায় বলুয়ার দিঘীর পূর্বপাড়স্থ কালাম চৌধুরী প্যালেস চত্বরে সম্মেলন স্থলে গিয়ে দেখা যায় প্রবেশ মুখে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে অবস্থান করছেন রফিকুল আলম বাপ্পী। তিনি আজাদীকে বলেন, আমাদেরকে বাদ দিয়ে সম্মেলন করার জন্য যেখানে স্থান নির্ধারণ করা হয়েছে আমরা সেখানে অবস্থান নিয়েছি। আমরা সকাল থেকে এই এলাকায় আছি। সম্মেলনে যোগ দিতে যারা এসেছেন তাদেরকে আমরা বলেছি, সম্মেলন হবে না, আপনারা চলে যান। উনারা মহিউদ্দিন চৌধুরীর কোনো-কর্মী-সমর্থককে সম্মেলনের ব্যাপারে কিছু জানাচ্ছেন না। ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডটি কোতোয়ালী সংসদীয় আসনের অধীনে। এই আসনের সংসদ সদস্যকে না জানিয়েছে তারা গোপণে একতরফাভাবে সম্মেলন করার উদ্যোগ নিয়েছে।
উল্লেখ্য, নগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলন গতকাল থেকে শুরু হয়েছে। গতকাল ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডসহ নগরীর ৫টি ওয়ার্ডের ক ইউনিটের সম্মেলন হওয়ার কথা থাকলেও দেওয়ান বাজার ওয়ার্ডের ক ইউনিটের সম্মেলন নিয়ে আগের দিন থেকে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলনের ঘোষণা দিলেও প্রতিপক্ষ গ্রুপ তা প্রতিহতের ডাক দেয় এবং তারা সারাদিন এলাকায় অবস্থান নেন। শেষ পর্যন্ত সম্মেলনের তারিখ পরিবর্তন করে ১৯ নভেম্বর নেয়া হয়। তবে আজ গ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে।
দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী জানান, আমাদের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পেয়ার মোহাম্মদ হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ায় আজকের ক ইউনিটের সম্মেলন স্থগিত করা হয়েছে। ক ইউনিটের সম্মেলন পুনরায় ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। গ ইউনিটের সম্মেলন বুধবার জয়নাব কলোনিতে অনুষ্ঠিত হবে। খ ইউনিটের সম্মেলন বৃহস্পতিবার ঘাটফরহাদবেগ আরোহন কলোনির সামনে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধকারাগারে মীরসরাই পৌর বিএনপি নেতার মৃত্যু
পরবর্তী নিবন্ধপ্রশাসক অনুমোদন দিয়েছেন এড়ানোর সুযোগ ছিল না