দিল্লিতে শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডে ৭ নবজাতকের মৃত্যু

| সোমবার , ২৭ মে, ২০২৪ at ৮:১৫ পূর্বাহ্ণ

ভারতের দিল্লি নগরীতে একটি শিশু হাসপাতালে বড় ধরনের অগ্নিকাণ্ডে অন্তত সাত নবজাতকের মৃত্যু হয়েছে। শনিবার রাতে পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার হাসপাতালটিতে আগুন লাগার ঘটনাটি ঘটে বলে কর্মকর্তারা জানিয়েছেন। দিল্লির দমকল পরিষেবা জানিয়েছে, রাত ১১টা ৩২ মিনিটে তারা একটি কল পায় আর তাতে এক বেবি কেয়ার সেন্টারে আগুন লেগেছে বলে জানানো হয়।

এর পরপরই দমকলের ১৬টি ফায়ার ট্রাক ও ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে হাজির হয়। কর্মকর্তারা জানিয়েছেন, হাসপাতাল ভবনটি থেকে ১২ নবজাতককে উদ্ধার করা সম্ভব হয়েছে কিন্তু আগুনে সাত নবজাতকের মৃত্যু হয়েছে। আরও পাঁচ শিশু বর্তমানে ওই হাসপাতালেই চিকিৎসা নিচ্ছে বলে কর্মকর্তাদের বরাতে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

আগুন লাগার কারণ এখনও নিশ্চিত করা সম্ভব হয়নি। একইদিন রাতে দিল্লির শাহদারা এলাকায় আরেকটি আবাসিক ভবনেও আগুন লেগেছিল। খবর পেয়ে দমকলের পাঁচটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে হাজির হয়। দমকল কর্মীরা ভবনটি থেকে ১৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান, জানিয়েছেন এক কর্মকর্তা। এর আগে একই দিন সন্ধ্যায় গুজরাট রাজ্যের রাজকোটে একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নয়শিশুসহ ২৭ জনের মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৮.৩০ কোটি টাকা
পরবর্তী নিবন্ধপাপুয়া নিউগিনিতে ভূমিধসে ৬৭০ জনের প্রাণহানির শঙ্কা জাতিসংঘের