তামিম ফিট হলেও তাড়াহুড়ো না করার পরামর্শ সুজনের

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৪ জানুয়ারি, ২০২৩ at ৬:০৮ পূর্বাহ্ণ

গত বেশ কিছুদিন ধরে ইনজুরিতে রয়েছেন তামিম। সবশেষ ভারতের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে দুটি সিরিজই খেলতে পারেননি বাংলাদেশের এই ওপেনার। তবে তামিম এখন ফিট হয়ে উঠেছেন। যদিও গতকাল অনুশীলনে নামেননি। জানানো হচ্ছে এখনো বিশ্রামে আছেন। এদিকে অনুশীলনে না নামলেও সবকিছু ঠিক থাকলে আগামী ৫ জানুয়ারি প্রথম অনুশীলনে নামবেন সাকিব। একইভাবে রিয়াদ-মুশফিকও আগেই প্র্যাকটিসে নেমেছেন। কিন্তু সে তুলনায় খানিক আড়ালে ছিলেন তামিম ইকবাল। কেমন আছেন দেশসেরা ওপেনার ? গতকাল শেরে বাংলা স্টেডিয়ামে দেখা মিলেছে তামিমের।

একই শহর চট্টগ্রামের ছেলে ইয়াসির আলী চৌধুরী রাব্বির সাথে কথা বলতে বলতে হোম অব ক্রিকেটের পশ্চিম কোনায় বড় গেট দিয়ে বেরিয়ে সোজা বিসিবি একাডেমি মাঠে ঢুকলেন। সেখানে কিছুক্ষণ পর খুলনা টাইগার্সের নেটে ব্যাটও করলেন তামিম। তখনই বোঝা যাচ্ছিল তামিম সুস্থ পুরোপুরি। খুলনা টাইগার্স কোচ খালেদ মাহমুদ সুজনও জানালেন, তামিম ঠিক আছেন। আজ ৪ জানুয়ারি বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে রংপুর রাইডার্সের সঙ্গে প্র্যাকটিস ম্যাচ খেলবেন তামিম।

এদিকে গতকাল মঙ্গলবার বিসিবি একাডেমি মাঠে খুলনার প্র্যাকটিসে এসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে অনেক কথার ভিড়ে তামিম প্রসঙ্গে খুলনা কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, তামিম ইনজুরি থেকে খুব ভালো রিকোভার করেছে। চম্পাকা রামানায়েকে নিয়ে ব্যাংককে গেলো। এরপর একটা ইনজুরিতে ছিল। তবে এখন ভালো। ব্যাটিং করেছে গত দুদিন। তবে এখনই তামিমকে তাড়াহুড়ো করে কিছু করা থেকে বিরত থাকার পরামর্শ সুজনের।

তিনি বলেন আমি বলেছি ওকে একটু ধীরগতিতে এগোতে। যেহেতু বিপিএলে আমাদের খেলা ৭ জানুয়ারি। এখনো চারদিন বাকি আছে। যদিও আমরা ৪ জানুয়ারী একটা অনুশীলন ম্যাচ খেলবো। হয়তো তামিম ওখানে কিছুক্ষণ ব্যাটিং করবে। তবে বলতে পারি হি ইজ ফিট। এবং সে মাঠে নামতে প্রস্তুত। যেহেতু তামিম দলের সেরা ক্রিকেটার। সেটা শুধু বিপিএল বলে কথা নয়। সে বাংলাদেশ দলের সেরা ওপেনার। কাজেই তাকে ফিট রাখাটা খুব জরুরি। আর সে চেষ্টা তামিম নিজেও করে যাচ্ছেন। তামিমও চাইছে আর যেন কোন ইনজুরিতে না পড়েন।

কারন তামিম ইনজুরিতে পড়া মানে দলের ক্ষতি। তাই তামিমকে ফিট রাখার সব চেষ্টা চলছে। খালেদ মাহমুদ সুজন আশা করেন বিপিএলে তামিম সেরা ছন্দে ফিরবে। নিজেকে ফিরে পাবে এই টুর্নামেন্টেই।

পূর্ববর্তী নিবন্ধসান্তোসে পেলেকে লাখো মানুষের শেষ বিদায়
পরবর্তী নিবন্ধতারা দিদিকে মেরে ফেলে, আমি লুকিয়ে দেখেছি