ঢাবির ব্যবসায় ইউনিটে প্রথম হলেন চট্টগ্রাম কমার্স কলেজের অথৈ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:১৫ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ব্যবসায় ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের শিক্ষার্থী অথৈ ধর। তিনি নগরীর কাট্টলীর বনিক পাড়ার বাসিন্দা বিপুল ধর এবং আলপনা ধরের সন্তান। বিপুল ধরের তিন কন্যা এবং এক পুত্র সন্তানের মাঝে অথৈ সবার বড়। তিনি দক্ষিণ কাট্টলী বাসন্তী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক এবং বাসন্তী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে সরকারি কমার্স কলেজে ভর্তি হয়ে এইচএসসি পাশ করেন। অথৈ ধরের বাবা বিপুল ধর একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

গতরাতে তিনি দৈনিক আজাদীকে বলেন, আমি ছোট একটি চাকরি করি। আমার স্ত্রী গৃহিণী। মেজ মেয়ে নবম শ্রেণিতে এবং ছোট মেয়ে পঞ্চম শ্রেণিতে পড়ে। সাড়ে চার বছরের একমাত্র পুত্র এখনো স্কুলে যাওয়া শুরু করেনি। অথৈ ছাত্রী হিসেবে মেধাবী। তার কলেজের শিক্ষকেরাই তাকে প্রয়োজনীয় গাইডলাইন দিয়েছেন। তিনি জানান, কোনো স্মার্ট ফোন তাদের ঘরে নেই। একটি বাটন ফোন দিয়েই প্রয়োজন সারেন। অথৈ লেখাপড়ার ব্যাপারে সবসময় খুবই সিরিয়াস ছিল। সে তার পরিশ্রমের ফল পেয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল ফল ঘোষণা করেন। এতে ২০২৩২৪ শিক্ষাবর্ষের সকল ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়।

প্রকাশিত ফলে দেখা গেছে, ব্যবসায় শিক্ষা ইউনিটের লিখিত পরীক্ষায় ১০০ এর মধ্যে অথৈর প্রাপ্ত নম্বর ৮৫.৫০। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি ১০৫.৫০ নম্বর পেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৩২০৩৪৫১।

কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন প্রিয়ন্তী মণ্ডল। তিনি খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি ১০৫.২৫ নম্বর পেয়েছেন।

বিজ্ঞান ইউনিট থেকে প্রথম হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী প্রতীক রসুল। পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে তিনি ১১১.২৫ নম্বর পেয়েছেন।

চারুকলা ইউনিট থেকে প্রথম হয়েছেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ সরকারি কলেজের শিক্ষার্থী বাঁধন তালুকদার। মোট ১২০ নম্বরের মধ্যে তিনি ৯৮.১৬ পেয়েছেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা ইউনিট, ১ মার্চ বিজ্ঞান ইউনিট এবং ৯ মার্চ চারুকলা ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনাবিক ও জাহাজ উদ্ধারে অনেক দূর এগিয়েছি : হাছান মাহমুদ
পরবর্তী নিবন্ধএলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল থেকে হিস্যা চায় চসিক