শাহ আমানতে ৯০ হাজার দিরহামসহ আটক ১

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৮:৪৫ পূর্বাহ্ণ

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০ হাজার ইউএই দিরহামসহ মোহাম্মদ কায়সার হামিদ নামে শারজাহগামী এক যাত্রীকে আটক করেছেন চট্টগ্রাম বিমানবন্দর টিম এবং শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এসব দিরহাম বাংলাদেশি ২৭ লাখ টাকা বা ২৩ হাজার ৬৮৪ ডলারের সমান। গতকাল সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে।

বিমান বন্দর কাস্টমস সূত্র জানায়, বোয়ালখালীর বাসিন্দা মোহাম্মদ কায়সার হামিদ নামে ওই যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এ্যান্টি হাইজ্যাকিং গেইটে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি এয়ার এরাবিয়ার এ৯৫২১ ফ্লাইট যোগে রাতে শারজাহ গমনেচ্ছুক ছিলেন। বিমানবন্দর শুল্ক গোয়েন্দা উক্ত যাত্রীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হবে, যা পরবর্তীতে সরকার কর্তৃক জব্দ হবে।

জানা গেছে, বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী নির্ধারিত পরিমাণের (১ বছরে সর্বোচ্চ ১২ হাজার ইউএস ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা) বেশি বৈদেশিক মুদ্রা নিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করায় সমুদয় বৈদেশিক মুদ্রা যাত্রীসহ আটক করা হয়।

পূর্ববর্তী নিবন্ধঅক্টোবরে পরীক্ষামূলক চালু হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র
পরবর্তী নিবন্ধতীব্র রোদে আগাম বোরো ধান ঘরে তুলছে কৃষক