টানা ষষ্ঠ জয়ে শীর্ষস্থান আরো সংহত আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৬:২৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনীর জয়রথ যেন থামানোই যাচ্ছে না। একে একে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়নরা। আর এই ষষ্ঠ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থানকে আরো সুসংহত করেছে আবাহনী। পয়েন্টের পাশাপাশি বাড়িয়ে নিয়েছে নেট রান রেটও। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আবাহনী ৭৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে শহীদ শাহজাহান সংঘকে। জাহিদ জাভেদের দুর্দান্ত ব্যাটিং এর পর আবু বক্কর জীবনের মারাত্মক বোলিং আবাহনীকে সহজ জয় পাইয়ে দেয়। সকালে টসে জিতে আবাহনীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল শাহজাহান সংঘ অধিনায়ক। আবাহনীর শুরুটা ছিল ধীর গতির। ৮.৩ ওভারে মাত্র ২২ রান যোগ করতেই আবাহনী হারায় ওপেনার সানজুকে। ১২ রান করে ফিরেন তিনি। দ্বিতীয় উইকেটে তাজুল এবং হান্নান মিলে যোগ করেন ৪১ রান। এ জুটি ভাঙেন আয়াস। ফেরান ২৯ রান করা তাজুলকে। এরপর আয়াসের তৃতীয় শিকার হয়ে ফিরেন ১ রান করা শোয়াইব। ২৪ রান করে হান্নান রান আউট হয়ে ফিরলে ৮৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী। তখন হাল ধরেন জাভেদ এবং ইমরান। ৪৪ রান করা ইমরানকে ফিরিয়ে এজুটি ভাঙেন বাবু। তবে ব্যাট সচল ছিল জাভেদের। যদিও তিনি ফিরেছেন শতকের কাছাকাছি গিয়ে। ৭২ বলে ৯টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৮৩ রান করে রাসেলের শিকার হয়ে ফিরেন জাভেদ। এরপর শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন মহিউদ্দিন এবং আবুল হাসনাত। যেখানে মহিউদ্দিন ১৭ বলে ২২ এবং হাসনাত ৭ বলে করেন ১৭ রান। আর তাতে আবাহনীর সংগ্রহ গিয়ে দাঁড়ায় ২৫৬ রানে। শহীদ শাহজাহান সংঘের আয়াস ৪১ রানে নিয়েছেন ৪ উইকেট। ৩টি উইকেট নিয়েছেন আবদুল কাদের রাসেল।

২৫৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালই করেছিল শহীদ শাহজাহান সংঘ। দুই ওপেনার মাহিন এবং আতিক ৫২ রান যোগ করেন। কিন্তু ৫ রানের ব্যবধানে ফিরেন দুজন। মাহিন করেন ২৭ আর আতিক করেন ২৪ রান। দু’জনকে ফেরান আবু বক্কর জীবন। তার তৃতীয় শিকার হয়ে ফিরেন ৫ রান করা মঈন। এরপর জীবন এবং শোয়াইবের মারাত্মক বোলিং এর মুখে পড়ে বড় কোন জুটি গড়ে তুলতে পারেনি শাহজাহান সংঘের ব্যাটাররা। শেষ দিকে ইসমাইল এবং সাদমান চেষ্টা করেছিলেন বটে। তাদের সে চেষ্টা কোন কাজে আসেনি। ফলে ৪৭.৫ ওভারে ১৮২ রানে অল আউট হয়ে যায় শহীদ শাহজাহান সংঘ। সে সাথে ৭৪ রানের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। লিগে এটি শাহজাহান সংঘের এটি টানা ষষ্ট পরাজয়। এখনো জয়ের মুখ দেখেনি দলটি। শাহজাহান সংঘের পক্ষে ৩৫ রান করে আসে ইসমাইল এবং সাদমানের ব্যাট থেকে। ৩২ রান করেন অধিনায়ক শাহাদাত হোসেন বাবু। এছাড়া ১২ রান করেন তালহা জুবায়ের। আবাহনীর পক্ষে আবু বক্কর জীবন ২১ রান খরচায় নিয়েছেন ৬ উইকেট। ৩৯ রানে ২টি উইকেট নিয়েছেন শোয়াইব।

আজকের ম্যাচে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা এবং পাইরটেস অব চিটাগাং পরষ্পরের মুখোমুখি হবে। খেলাটি শুরু হবে সকাল ৯টায়।

পূর্ববর্তী নিবন্ধআইসিসির এলিট প্যানেলে বাংলাদেশের প্রথম আম্পায়ার সৈকত
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১২.৪৫ কোটি টাকা