প্রিমিয়ার ক্রিকেট লিগের অষ্টম রাউন্ড শুরু হচ্ছে আজ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৯:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ক্রিকেট লিগের অষ্টম রাউন্ড শুরু হচ্ছে আজ। এবারের প্রিমিয়ার লিগটি বেশ জমে উঠেছে। শিরোপার জন্য যেমন লড়াই করছে একাধিক দল তেমনি রেলিগেশনের জন্যও লড়ছে একাধিক দল। এরই মধ্যে এবারের লিগে কোন দলই আর অপরাজিত নেই। বিশেষ করে শিরোপা প্রত্যাশি চারটি দল হেরেছে একটি করে ম্যাচ। এই চারটি দল হচ্ছে চ্যাম্পিয়ন আবাহনী, রানার্স আপ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ব্রাদার্স ইউনিয়ন। আগের সাত রাউন্ডের খেলায় ছয়টি করে জিতেছে প্রতিটি দলই। হেরেছে একটি করে ম্যাচ। সবশেষ হেরেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। চারটি দলেরই পয়েন্ট সমান হলেও নেট রান রেটের ভিত্তিতে প্রথম স্থানে আছে আবাহনী। দ্বিতীয় স্থানে বন্দর ক্রীড়া সংস্থা, তৃতীয় স্থানে ব্রাদার্স ইউনিয়ন আর চতুর্থ স্থানে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। লিগের এখনো চার রাউন্ড বাকি। এই চার রাউন্ডেই নিশ্চিত হয়ে যাবে কার ঘরে যাচ্ছে এবারের প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপা। আজ এম এ আজিজ স্টেডিয়ামে অষ্টম রাউন্ডের ম্যাচে আবাহনী এবং রাইজিং স্টার ক্লাব পরস্পরের মোকাবেলা করবে। খেলাটি শুরু হবে সকাল ৯ টায়।

এদিকে রেলিগেশন লিগেও চলছে দারুণ লড়াই। এবারের প্রিমিয়ার লিগে এখনো পর্যন্ত জয় না পাওয়া একমাত্র দল সিটি কর্পোরেশন একাদশ। আগের সাত ম্যাচের সবকটিতেই হেরেছে সিটি কর্পোরেশন একাদশ। একটি করে জয় নিয়ে কোন রকমে স্বস্তিতে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, শহীদ শাহজাহান সংঘ এবং ইস্পাহানী স্পোর্টিং ক্লাব।

তাই শিরোপার পাশাপাশি রেলিগেশন লড়াইটা আরো জটিল। কাজেই লিগের একেবারে শেষ দিকে না যাওয়া পর্যন্ত জানা যাবেনা কোন দল চ্যাম্পিয়ন হচ্ছে আর কোন দল রেলিগেশনে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধবালিকায় চ্যাম্পিয়ন, বালকে রানার্সআপ চট্টগ্রাম বিভাগ
পরবর্তী নিবন্ধআলোচনায় সম্পর্কের অবনতি প্রশ্নে ব্লিঙ্কেনকে সতর্ক করেছে চীন