প্রিমিয়ার ক্রিকেটে ষষ্ঠ জয় পাইরেটসের

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৮ মে, ২০২৪ at ৮:৩৭ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগে জয়ের ধারা অব্যাহত রয়েছে পাইরেটস অব চিটাগাং এর। সর্বশেষ মুক্তিযোদ্ধা সংসদের কাছে হারের পর টানা তিন ম্যাচে জিতেছে পাইরেটস। যদিও লিগের শুরুর দিকে তিন ম্যাচে হেরে শিরোপা লড়াই থেকে পিছিয়ে পড়ে পাইরেটস। তবে সময় যতই গড়াচ্ছে ততই নিজেদের জাত চেনাচ্ছে দলটি। গতকাল ফ্রেন্ডস ক্লাবকে হারিয়ে ষষ্ঠ জয় তুলে নিয়েছে পাইরেটস। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ফ্রেন্ডস ক্লাবকে ৪০ রানে হারিয়েছে পাইরটেস অব চিটাগাং। এই জয়ের ফলে ৯ ম্যাচ শেষে ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে পাইররেটস। অপরদিকে সমান ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে থাকা ফ্রেন্ডস ক্লাবের পয়েন্ট ১২। আগের দিনের বৃষ্টির কারনে মাঠ খেলার উপযোগী হতে নির্ধারিত সময়ের প্রায় পাঁচ ঘন্টা পেরিয়ে যায়। ফলে ৫০ ওভারের পরিবর্তে ম্যাচটি নির্ধারিত হয় ২০ ওভারে। সে ২০ ওভারের ম্যাচে সহজ জয় তুলে নেয় পাইরেটস অব চিটাগাং। লিগে যে ভাঙ্গা গড়ার খেলা চলছে সেটা অব্যাহত থাকলে এখনো চ্যাম্পিয়ন না হলেও রানার্স আপের লড়া্‌ইয়ে শামিল হতে পারে পাইরেটস।

টসে জিতে ব্যাট করতে নামা পাইরেটস ইনিংসের প্রথম ওভারেই কোন রান যোগ হওয়ার আগেই দুই উইকেট হারিয়ে বসে। শিপনের জোড়া আঘাতে সাঝঘরে ফিরেন রোকন এবং সাদ্দাম। সে ধাক্কা না সামলাতেই মাইনুদ্দিন রিপনকে ফেরান শাওন কাজি। ১১ রানে ৫ উইকেট হারিয়ে যখন চাপে পাইরেটস তখন জোড়া আঘাত হানেন হাসান মুরাদ মুন্না। তার গতির কাছে হার মেনে ফিরেন ওমর হাসান এবং অধিনায়ক মোঃ রুবেল। ৪৫ রানে ৫ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়েন ইনিংস ওপেন করতে নামা তওসিফ এবং শাহাদাত হোসেন হৃদয়। ৪২ রান যোগ করেন দুজন। ১৮ বলে ২১ রান করা শাহাদাত হোসেন হৃদয়কে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন রাকিবুল হোসাইন। ইনিংসের শুরু থেকে একাই লড়াই করতে থাকা তওসিফ শেষ পর্যন্ত হার মানেন। দলকে ১১৪ রানে পৌছে দিয়ে ফিরেন এই ওপেনার। ৫১ বলে ৪টি চারের সাহায্যে ৬৪ রান করে ওসমান গনির বলে সৌরভের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তওসিফ। শেষ দিকে মহিউলের ১২ বলে ১৩ রানের সুবাদে র্নিধারিত ২০ ওভারে ১২২ রান সংগ্রহ করে পাইরটেস অব চিটাগাং। ১৬ রান করেন ওমর হাসান। ফ্রেন্ডস ক্লাবের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন শিপন, মুন্না এবং ওসমান গনি।

১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওপেনার সৌরভকে হারায় ফ্রেন্ডস ক্লাব। ৮ রানে যেতে আরেক ওপেনারকেও ফেরান শুভাগত হোম। এরপর বল হাতে ছড়ি ঘুরাতে থাকেন পাইরেটসের অধিনায়ক মোঃ রুবেল। তার ঘূর্ণির মুখে পড়ে একের পর সাজ ঘরে ফিরতে থাকে ফ্রেন্ডস ক্লাবের ব্যাটাররা। দলটির প্রথম ছয় ব্যাটারের মধ্যে মাত্র দুজন যেতে পেরেছেন দুই অংকের ঘরে। তবে শেষ দিকের ব্যাটারদের চেষ্টায় ৮২ রান পর্যন্ত যেতে সক্ষম হয় ফ্রেন্ডস ক্লাব। দলের পক্ষে সাহেদুল ইসলাম ১৫, রাকিবুল হোসাইন ১৫, মুন্না ১১, ওছিয়র রহমান ১৬ এবং ওসমান গনি করেন ১৩ রান। পাইরেটস অব চিটাগাং এর পক্ষে রুবেল ১৫ রানে নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন বেলাল, শুভাগত হোম এবং মহিউল ইসলাম পাটোয়ারী। আজকের ম্যাচে শহীদ শাহজাহান সংঘ এবং সিটি কর্পোরেশন একাদশ পরস্পরের মোকাবেলা করবে। লিগে এখনো জয়ের মুখ দেখেনি সিটি কর্পোরেশন একাদশ। খেলাটি শুরু হবে সকাল ৯ টায়।

পূর্ববর্তী নিবন্ধব্যাটিং নিয়ে সন্তুষ্টি, বোলিং নিয়ে আক্ষেপ শান্ত’র
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১১৫.৪০ কোটি টাকা