চাল পাচারের ঘটনায় সরকারি কর্মকর্তা গ্রেপ্তার

| শনিবার , ৩১ ডিসেম্বর, ২০২২ at ৪:৪১ পূর্বাহ্ণ

সরকারি খাদ্য গুদাম থেকে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ১৩০ মেট্রিক টন চাল পাচারের অভিযোগ উঠেছে এক সরকারি কর্মকর্তার বিরুদ্ধে। এসব চাল পাচারের পর বিক্রি করে ফেলতেন তিনি। এ ঘটনায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া সরকারি খাদ্য গুদামের এ কর্মকর্তাকে গতকাল শুক্রবার গ্রেফতারের পর ৫৪ ধারায় আদালতে তোলা হয়। শালিখা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সালমা চৌধুরী বাদী হয়ে শফিকুরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। এ ঘটনা তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খবর বাংলানিউজের।

জানা গেছে, গত নভেম্বরের শেষ দিকে আড়পাড়া সরকারি খাদ্য গুদাম থেকে সরকারি চাল পাচারের শঙ্কা দেখা দেয় খাদ্য বিভাগে। এর পরিপ্রেক্ষিতে খুলনা আঞ্চলিক খাদ্য কর্মকর্তা আব্দুস সালামের নির্দেশে মাগুরা জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত চলাকালে প্রাথমিকভাবে কমপক্ষে ১৩০ মেট্রিক টন চাল পাচারের বিষয়টি নিশ্চিত হন তিনি। পরে জেলা খাদ্য নিয়ন্ত্রক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই গুদাম সিলগালা করেন। এছাড়া খাদ্য বিভাগের নির্দেশে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সালমা চৌধুরী বাদী হয়ে থানায় অভিযোগ করেন। পুরো ঘটনা তদন্তে মাগুরা জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়ার জেলা খাদ্য নিয়ন্ত্রক, ঝিনাইদহ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, খুলনা আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের একজন রসায়নবিদকে সদস্য করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে মাগুরা জেলার ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার বলেন, গুদাম সিলগালা করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় কে জড়িত সেটা তদন্ত কমিটি এবং তদন্তকারী সংস্থা খুঁজে বের করবেন। যারাই জড়িত থাকুক নিশ্চয়ই আইনের আওয়তায় আসবেন, দৃষ্টান্তমূলক শাস্তি পাবেন।

পূর্ববর্তী নিবন্ধতবুও স্বপ্ন জাগে
পরবর্তী নিবন্ধবাইকে থানচি যাত্রা, ট্রাকের ধাক্কায় তরুণের মৃত্যু