কর্মস্থলে যাচ্ছে না নালায় নিখোঁজ সালেহ আহমেদের ছেলে মহিম

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ নভেম্বর, ২০২১ at ১১:২৪ পূর্বাহ্ণ

গত ১৩ দিন ধরে কর্মস্থলে যাচ্ছে না চট্টগ্রাম সিটি কর্পোরেশনে চাকরি পাওয়া মুরাদপুরে নালায় পড়ে নিঁেখাজ সালেহ আহমেদের ছেলে সাদেকুল্লাহ মহিম। ফলে সে চাকরি ছেড়ে দিয়েছে কীনা প্রশ্ন উঠেছে।
গত ১ নভেম্বর কর্মস্থলে যোগ দেয় মহিম। পরবর্তীতে ৩ নভেম্বরও কাজ করে। এরপর থেকে সে আর কর্মস্থলে যায়নি।
গত ২৫ আগস্ট সকাল সোয়া ১১ টার দিকে মুরাদপুর আয়োজন রেস্তোরাঁর সামনে নালায় পড়ে যান সালেহ আহমদ। অন্য সময় হাঁটু সমান পানি থাকলেও আগের রাতের বৃষ্টির কারণে ওইদিন নালাটি ছিল পূর্ণ। স্রোতও ছিল তীব্র। ফলে মুর্হূতেই হারিয়ে যান তিনি। গতকাল পর্যন্ত তাঁর খোঁজ মিলেনি। ২৬ আগস্ট রাতে আছাদগঞ্জের কলাবাগানস্থ সালেহ আহমেদের শ্বশুর বাড়িতে যান মেয়র। সেখানে সালেহ আহমেদের পরিবারের সদস্যদের সান্ত্বনা দেয়ার পাশাপাশি উপযুক্ত সদস্যের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়ার বলে আশ্বাস দেন মেয়র।
এরপর গত ৬ সেপ্টেম্বর চসিকে চাকরির আবেদন করে সালেহ আহমেদের বড় ছেলে মহিম। পরে ১২ অক্টোবর তাকে নিয়োগপত্র দেন মেয়র। তাকে যান্ত্রিক প্রকৌশল বিভাগে ন্যস্ত করা হয়। ১ নভেম্বর যোগ দিলে তাকে সিএনজি পাম্পে স্লিপ লেখার দায়িত্ব দেয়া হয়।
জানতে চাইলে মহিম দৈনিক আজাদীকে বলেন, আমি চাকরি করবো কীনা তার সিদ্ধান্ত পরে নিব। সামনে আমার এইচএসসি পরীক্ষা। তাই কাজে যাচ্ছি না। সেটা আমি কর্তৃপক্ষকে জানিয়েছি।
মহিম জানায়, সিএনজি পাম্পের স্লিপ লেখার কাজ দেয়ার কথা বলা হলেও গাড়িতে গ্যাস ভরার দায়িত্বও পালন করতে হচ্ছ। এ বিষয়ে চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক আজাদীকে বলেন, সে চাকরি ছেড়ে যায়নি। পরীক্ষার জন্য ছুটি নিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটিকটকে র‌্যাব পরিচয়ে প্রতারণা, র‌্যাবের হাতেই ধরা
পরবর্তী নিবন্ধশিল্পকলা একাডেমির আয়োজনে নবান্নের অনুষ্ঠান