বন্ধুত্বের ফাঁদে ফেলে বিবস্ত্র ভিডিও ধারণ করে প্রতারণা করে তারা

চক্রের ৭ সদস্যকে গ্রেফতার

আজাদী অনলাইন | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৫:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে বন্ধুত্বের ফাঁদে ফেলে বিবস্ত্র করে ভিডিও ধরণ করে প্রতারণা করত তারা। অভিযান চালিয়ে চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। এসময় উদ্ধার করা হয়েছে অপহৃত একজন ভিকটিমকেও।

শনিবার (২৭ এপ্রিল) থানা সূত্রে নিশ্চিত করা হয়। বায়েজিদ বোস্তামী থানাধীন রুপনগর আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ আসিফ (২৩), মোঃ মোরশেদ (২৯), মোঃ সাজে শরীফ (৪০), মোঃ আবুল হাসেম (৩৫), মোঃ নাসির উদ্দিন (৩৯), জেসমিন আক্তার (৪০) ও ফাতেমা খাতুন (২৬)।

থানা সূত্রে জানা যায়, ডিগ্রি ২য় বর্ষের ছাত্র শ্রীকান্ত শীল। তার সাথে ৩/৪ দিন আগে ইমু এ্যাপের মাধ্যমে পরিচয় হয় মোঃ আসিফ নামের ছেলের সাথে। তাদের মধ্যে তৈরী হয় গভীর বন্ধুত্ব। আদতে এটি ছিল আসিফকে দিয়ে প্রতারক চক্রের প্রতারণার ফাঁদ।

গত ২৫ এপ্রিল রাত ৮ টার দিকে বায়েজিদ বোস্তামী থানাধীন রুপনগর আবাসিক গেইটের সামনে গেলে অভিযুক্ত মো. আসিফ, ভুক্তভোগী শ্রীকন্তি শীলকে কৌশলে রুপনগর আবাসিকের আদনান ভিলার ৩য় তলার একটি ভাড়া বাসায় নিয়ে গিয়ে একটি বাসায় ঢুকানোর সাথে সাথে সেখানে থাকা আরো ৪ জন পুরুষ ও ২ জন মহিলা মিলে তাকে মারধর করে তার মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৪৫০ টাকা হাতিয়ে নেন এবং ভুক্তভোগী শ্রীকন্তিকে বিবস্ত্র করে অভিযুক্ত আসিফ এর মোবাইল দিয়ে ভিডিও ধারণ করে।

ভুক্তভোগীর কাছ দাবী করে ১ লাখ টাকা চাঁদা। তাদের দাবীকৃত চাঁদা না দিলে ভুক্তভোগী বিবস্ত্র ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়িয়া দেওয়ার হুমকি প্রদান করে। তাদের দাবীকৃত চাঁদা না পেয়ে অটোরিকশা যোগে পাঠিয়ে দেয়।

পরবর্তীতে ভুক্তভোগী উক্ত ঘটনার বিষয়টি বায়েজিদ বোস্তামী থানায় জানালে পুলিশ রুপনগর আবাসিক এলাকায় এবং কর্ণফুলী এলাকার অপর একজন ভিকটিম মোঃ আরমান (২৩) কে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

বায়েজিদ বোস্তামি থানার ওসি সনজয় কুমার সিনহ বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে একটি মামলা দায়ের হয়। মামলাটি তদন্তাধীন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাজাপ্রাপ্ত পালাতক আসামি গ্রেফতার
পরবর্তী নিবন্ধশরবত ও সুপেয় পানি নিয়ে রাস্তায় নামলেন সাবেক মেয়র মনজুর আলম