শরবত ও সুপেয় পানি নিয়ে রাস্তায় নামলেন সাবেক মেয়র মনজুর আলম

প্রেস বিজ্ঞপ্তি | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৫:২৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে প্রচন্ড তাপদাহে অতিষ্ট ও তৃষ্ণায় কাতর মানুষের জন্য শরবত ও সুপেয় পানি নিয়ে রাস্তায় নামলেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম।

শনিবার (২৭ এপ্রিল) বেলা ১১ টায় নগরীর অলংকার চত্বরে এবং বিকেল ৩টায় দেওয়ানহাট চত্ত্বরে তৃষ্ণার্ত পথচারী, রিকসা ও ভ্যান চালক কাছে সরবতের বোতল ও সুপেয় পানি তুলে দিয়ে মানব সেবার এ কর্মসূচীর উদ্বোধন করেন আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চসিক সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম।

তিনি নিজস্ব শিতাতপ ভ্যানগাড়ী করে বোতলজাত মিনারেল পানি দিয়ে তৈরী শরবত ৫০ জন কর্মীর সহায়তায় চট্টগ্রাম নগরীর মোড়ে মোড়ে তৃষ্ণার্তদের হাতে হাতে তুলে দেন।

এসময় সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেন, পরিবেশ বিপর্যয় এর কারণে বাংলাদেশে অতি গরমে অতিষ্ট মানুষদের সেবা দিতে আমি রাস্তায় এসেছি। অসহনীয় তাপমাত্রায় খেটে খাওয়া মানুষগুলো নিদারুন কষ্টে পতিত হয়েছে।

তারাই গায়ের ঘাম এবং শ্রম দিয়ে সভ্যতাকে আখরে রেখেছে। তাদের হাতে এক বোতল শরবত দিয়ে আমি আমার কর্তব্য পালন করছি। আল্লাহর সৃষ্টি সকল প্রাণী তীব্র এ গরমে অতিষ্ট। এধরনের সেবাকে আমি মানবিক সেবা বলেই মনে করি। বিত্তবান ও চিত্তবান মানুষগুলো এ গরমে তৃষ্ণার্তদের পাশে দাড়ঁলে মানুষ আরো উপকৃত হবে। ১ম দিনের এ কর্মসূচীতে বিভিন্ন মোড়ে মোড়ে ১০ হাজার শরবতের বোতল এবং ১০ হাজার মিনারেল ওয়াটার বিতরণ করা হয়।

এসময় মোস্তফা হাকিম গ্রুপের এবং ওয়েলফেয়ার ও ট্রাস্টের পরিচালকবৃন্দের মধ্যে আলহাজ্ব মোহাম্মদ নিজামুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সরোয়ার আলম, আলহাজ্ব মোহাম্মদ ফারুক আজম, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সাহিদুল আলম, সাবেক অধ্যক্ষ বাদশা আলম ও আকবরশাহ থানা আওয়ামীলীগের সহ সভাপতি লোকমান আলীসহ স্থায়নীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবন্ধুত্বের ফাঁদে ফেলে বিবস্ত্র ভিডিও ধারণ করে প্রতারণা করে তারা
পরবর্তী নিবন্ধপেকুয়ার লোকালয়ে বন্য হাতি