পাবনায় অগ্রণী ব্যাংকে ১০ কোটি টাকা গরমিল,তিন কর্মকর্তা গ্রেপ্তার

| শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৯:০৯ পূর্বাহ্ণ

পাবনার সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখায় ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার টাকার গরমিলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই শাখার তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। দিনভর নানা তথ্যউপাত্ত সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাদেরকে সাঁথিয়া থানায় নিয়ে যায় পুলিশ। খবর বিডিনিউজের।

গ্রেপ্তাররা হলেন অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, প্রিন্সিপাল অফিসার আবু জাফর এবং ক্যাশিয়ার সুব্রত চক্রবর্তী। ক্যাশিয়ার সুব্রত চক্রবর্তী টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, ব্যাংকের তিন কর্মকর্তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার তাদেরকে আদালতে পাঠানো হবে। এ বিষয়ে দুদক প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

পুলিশ ও অগ্রণী ব্যাংক সূত্রে জানা গেছে, গোপন সূত্রে অনিয়মের খবর পেয়ে অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় ও পাবনা আঞ্চলিক শাখা থেকে পাঁচজন কর্মকর্তা বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আকস্মিক ওই শাখায় নিরীক্ষা করতে যান। নীরিক্ষায় সেখানে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকার আর্থিক অনিয়ম দেখতে পান তারা। পরে ওই নিরীক্ষা দল সাঁথিয়া থানায় বিষয়টি জানালে পুলিশ অভিযুক্ত ওই তিন কর্মকর্তাকে রাতে থানায় নেয়।

এ ঘটনায় অগ্রণী ব্যাংক পাবনা আঞ্চলিক শাখার উপমহাব্যবস্থাপক রেজাউল শরীফ বাদী হয়ে সাঁথিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

পূর্ববর্তী নিবন্ধবিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পরবর্তী নিবন্ধদেয়াং পাহাড়ের গাছে যুবকের ঝুলন্ত লাশ