কমিউনিটির স্বার্থ সংরক্ষণে কাজ করছে ওমানের বাংলাদেশ সোশ্যাল ক্লাব

পলাশ শীল, মাস্কাট (ওমান) থেকে | মঙ্গলবার , ২৯ জুন, ২০২১ at ১:৪৭ পূর্বাহ্ণ

ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের মহিলা উইংস-এর উদ্যোগে বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমানের সহধর্মিনী নিশাত রহমানকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
আল-রারকা নোমান গার্ডেনে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে স্বাস্থ্যবিধি মেনে সংবর্ধনা অনুষ্ঠানে ক্লাবটির সাধারণ সম্পাদক এম এন আমিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমানে নিযুক্ত রাষ্ট্রদূত মিজানুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতালয় প্রধান ও কাউন্সিলর নাহিদ ইসলাম, কাউন্সিলর(শ্রম) হুমায়ুন কবির, প্রথম সচিব রৌশন আরা পলি ও সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন।
সংবর্ধিত অতিথিগণ দুপুরে অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের মহিলা উইংসের আহ্বয়িকা ডা. জান্নাতুল নাইম জুঁই-এর নেতৃত্বে মহিলা উইংসের সদস্যরা ফুলেল শুভেচ্ছায় নিশাত রহমানকে বরণ করে নেন।
এসময় রাষ্ট্রদূত ও অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন ক্লাবের সভাপতি ও অন‍্যান‍্য সদস্যরা।
অভ‍্যর্থনা শেষে অতিথিবৃন্দ মধ‍্যাহ্ন ভোজে অংশ নেন। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি আইটেম ছাড়াও ভোজন পর্বে ঐতিহ্যবাহী রকমারি ভর্তা সহ ছিল অনেক রকম ঘরে তৈরি খাবার।
দিনব্যাপী আয়োজনে বিকেলে নাস্তার আয়োজনে ছিল ঐতিহ্যবাহী হরেকরকম পিঠা-পুলি ও পায়েস সহ ঘরে তৈরি রকমারি নাস্তা। প্রবাসে বাংলা সংস্কৃতির ঐতিহ্যকে তুলে ধরতে যেন চেষ্টার কমতি ছিল না এতটুকুও।
ক্লাবের সভাপতি ক্লাবের অতীত ও বতর্মানে ক্লাবের ভূমিকা তুলে ধরে ভবিষ্যত পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, “কমিউনিটির স্বার্থ সংরক্ষণে দূতাবাসের পরামর্শে আমরা কাজ করে যাচ্ছি এবং এই ধারাবাহিকতা ভবিষ্যতেও অব‍্যাহত থাকবে।”
সংবর্ধিত অতিথি নিশাত রহমান বলেন, “সোশ্যাল ক্লাব বাংলাদেশের ঐতিহ্য লালন ও সংস্কৃতি বিকাশে অনন্য ভূমিকা পালন করে থাকে। সুতরাং, সবাই মিলে ক্লাবকে গতিশীল করা দরকার।”
তিনি মহিলা উইংসের কার্যক্রমে সন্তষ্টি প্রকাশ করে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, “আপনারা যে সম্মান দিয়েছেন তা সত্যিই মনে রাখার মতো এবং আপনাদের আতিথেয়তায় আমি মুগ্ধ।”
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মিজানুর রহমান বলেন, “স্বল্প সময়ে সোশ্যাল ক্লাবের এই বর্ণাঢ্য আয়োজন সত্যিই প্রশংসনীয়। সোশ্যাল ক্লাবের কর্মকর্তারা সবসময়ই প্রবাসীদের কথা বলার চেষ্টা করে। আর আমরাও এখানকার প্রবাসীদের সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধানের চেষ্টা করে আসছি।” তিনি অচিরেই এর সুফল পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন।
আলোচনা শেষে বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন খ‍্যাতিমান স্থানীয় শিল্পী তাজুল ইসলাম রানা, গৌরাঙ্গ, অনিক বড়ুয়া, কৃষ্ণা বিশ্বাস, আনিশা ও সৃজন শুভ নয়ন। শিল্পীদের পুরষ্কার প্রদান করেন প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি।
অনুষ্ঠানে অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন ইফতেখার উল হাসান চৌধুরী, ইব্রাহিম চৌধুরী ও আব্দুল আলীম গাজী সহ আরো অনেকেই।
করোনা মহামারীর এই সময়টিতে এসেও এমন জমকালো আয়োজনের মাধ্যমে উপস্থিত অতিথিদের মনোরঞ্জনের ব্যবস্থা করায় আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানকে ধন্যবাদ জানান উপস্থিত অতিথিবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতালে স্মাইলের করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন
পরবর্তী নিবন্ধবিদেশীদের আকৃষ্ট করতে কোরিয়ায় পর্যটন মেলায় বাংলাদেশ