সাতকানিয়ায় সাইফুল বাহিনীর ‘সেকেন্ড ইন কমান্ড’ ‘বগা দেলোয়ার’ গ্রেপ্তার

গ্রেপ্তারের খবরে চরতীতে মিষ্টি বিতরণ

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ১২:৪৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ার আলোচিত সন্ত্রাসী বাহিনী ‘সাইফুল বাহিনীর’ সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত দেলোয়ার হোসেন ওরফে বগা দেলোয়ারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার পশ্চিম আমিলাইশ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত বগা সাতকানিয়া থানার দক্ষিণ চরতী গ্রামের আলী চাঁন বাড়ির মৃত আহমেদ হোসেনের ছেলে।

তাঁর বিরুদ্ধে সাতকানিয়া থানায় ডাকাতি করতে গিয়ে শিশু হত্যা মামলা, বাকলিয়া থানায় অপহরণ মামলা, ইয়াবা মামলা, ছিনতাই, ডাকাতি ও সর্বশেষ জাতীয় নির্বাচনের সময় সাতকানিয়ার সাবেক এমপি প্রফেসর ড আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী’র স্ত্রী ও শ্যালকের ওপর হামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার দৈনিক আজাদীকে বলেন, মাদক মামলার সাজা পরোয়ানা মূলে মো. দেলোয়ার হোসেন প্রকাশ বগাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাঁকে আজ আদালতে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের হয়ে নানা সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড পরিচালনা করেছে দেলোয়ার হোসেন বগা।

প্রায় প্রতিদিনই প্রতিপক্ষের ওপর হামলা চালিয়েছে বগা বাহিনী। গত তিনমাসে সাতকানিয়ার চরতি-আমিলাইশ এলাকায় অন্তত ২২টি সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা ঘটিয়েছে তারা।

থানা পুলিশ জানিয়েছে, এর মধ্যে কমপক্ষে ১০টি অভিযোগ জমা পড়েছে এই বাহিনীর বিরুদ্ধে। বাকিরা ভয়ে মুখ খুলেননি। এর মধ্যে নির্বাচনের আগে ২১ ডিসেম্বর উপজেলার দক্ষিণ চরতী কাটাখালী ব্রিজের পাশে নৌকার পথ সভায় অস্ত্র ও লাঠি-সোটা নিয়ে হামলা চালায় বগা বাহিনী।

এসময় নৌকা সমর্থক চরতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রুহুল্লাহ চৌধুরী, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, মিছদাকুল বেসারত চৌধুরী, মোহাম্মদ রফিক, রবিউল ইসলাম ও মোহাম্মদ ফয়সালসহ কমপক্ষে ৮-১০ জন আহত হন।

এর দুদিন আগে ১৯ ডিসেম্বরও নৌকার পথসভা শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য ইলিয়াছ শাহীনকে মারধর করে সাইফুল বাহিনী। ওইদিনও ইলিয়াছ শাহীনের ফার্মাসি ও কৃষক লীগ নেতা ফারুককে বাড়ি-দোকানে হামলার ঘটনা ঘটে।

নির্বাচনের দিন অর্থাৎ ৭ জানুয়ারি সন্ধ্যায় দক্ষিণ চরতিতে নৌকার সমর্থকদের বাড়ি-ঘর ও দোকানে হামলা ও লুটপাট চালায় বগা বাহিনী।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য ইলিয়াছ শাহীনের ফার্মেসি ও কৃষক লীগ নেতা ফারুকের বাড়ি ও ডেকোরেশনের দোকানে লুটপাট ও ভাঙচুর চালানো হয়। নির্বাচনের পরের দিন চরতী ইউনিয়নের খতিরহাট এলাকায় নৌকা সমর্থক জিল্লুর রহমানকেও মারধর করে।

দক্ষিণ চরতি ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আমিন বলেন, আমি ও আমার পরিবার যুগের পর যুগ আওয়ামী লীগের রাজনীতি করে আসছি।

একই দল থেকে দলীয় এবং স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আমি ঈগলের পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশ নিলেও আমার ছোট ভাই ইলিয়াছ মেম্বার নৌকার হয়ে কাজ করেন। কিন্তু দফায় দফায় তার ওপর হামলা ও দোকান ভাঙচুর এলাকার সম্প্রীতি নষ্ট করছে।

বগাকে গ্রেপ্তারের খবরে মিষ্টি বিতরণ করেছেন দক্ষিণ চরতী ৮ নম্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আমীন।

তিনি বলেন, ‘চরতীতে ১৫ কেজি মিষ্টি বিতরণ করা হয়েছে। সাধারণ মানুষ ব্যাপক উল্লাস প্রকাশ করেছেন।’

পূর্ববর্তী নিবন্ধ৯০ হাজার দিরহামসহ বোয়ালখালীর যুবক আটক
পরবর্তী নিবন্ধ৯ মে পর্যন্ত চুয়েট বন্ধ ঘোষণা