উত্তর কাট্টলী মোস্তফা হাকিম কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ

| বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৪৪ পূর্বাহ্ণ

সাবেক মেয়র আলহাজ্ব এম. মনজুর আলম প্রতিষ্ঠিত আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অঙ্গ প্রতিষ্ঠান উত্তর কাট্টলী মোস্তফা হাকিম কলেজের ২০২২২০২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান গতকাল শনিবার শেখ হাসিনা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। জাতীয় সঙ্গীত পরিবেশন এবং নবাগত একাদশ শ্রেণির ১৭শত শিক্ষার্থীদের ফুলের পাপড়ি ছিটিয়ে প্রথমে বরণ করা হয়। পরে কলেজ পরিচালনা পরিষদ সভাপতি, শিল্পপতি মোহাম্মদ শাহীন আলম টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন শিল্পপতি ও সমাজসেবক মোহাম্মদ সরওয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন শিল্পপতি ও সমাজসেবক মো. সাইফুল আলম। স্বাগত বক্তব্য দেন, কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর।

আলোচনা করেন উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, শিক্ষক আবু ছগীর, কাজী মাহবুবুর রহমান, লায়লা নাজনীল বর, অসীম চক্রবর্তী, রঞ্জন কানন সিংহ, নেছার আহমদ, ফজলুল কাদের, বাদশা আলম প্রমূখ। ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন দ্বিতীয় বর্ষের ছাত্র আবু তালহা, প্রথম বর্ষের ছাত্র কাজী সামীর। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন দ্বিতীয় বর্ষের ছাত্র ফকির গাজী। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. ফরিদুল আলম। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীবৃন্দ। শুরুতে কলেজের প্রতিষ্ঠাতাদের পিতা আবদুল হাকিম মাইজভাণ্ডারী (.) ও আলহাজ্ব মোস্তফা খাতুনসহ কলেজ প্রতিষ্ঠাকালীন মরহুম অধ্যক্ষদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

নবীর বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি মোহাম্মদ সরওয়ার আলম বলেন, আলহাজ্ব মোস্তফাহাকিম বিশ্ববিদ্যালয় কলেজটি রাজনীতি মুক্ত একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান। আমরা ব্যবসা, সমাজসেবা ও রাজনীতিতে সক্রিয় থাকলেও আমাদের কলেজটি জ্ঞান অর্জনের একটি পাদপীঠ। এখান থেকে শিক্ষার্থীরা জ্ঞান ও ডিগ্রি অর্জন করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থেকে একজন উজ্জ্বল নক্ষত্র হিসাবে পরিগণিত হবে এই প্রত্যাশাই করি।

বিশেষ অতিথি মোহাম্মদ সাইফুল আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার মানুষ গড়ে তোলা। সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যেই আমাদের স্কুল, কলেজ থেকে আমরা সোনার মানুষ, আলোকিত মানুষ গড়তে চাই। সভাপতির বক্তব্যে তাহের গ্রুপের পরিচালক শাহিন আলম বলেন, আমাদের প্রধান কাজ মানুষের সেবা এবং আলোকিত মানুষ গড়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ সফরে দল গঠন নিয়ে সমস্যায় ইংলিশরা
পরবর্তী নিবন্ধমাহবুব উল আলম চৌধুরীর নাম পেল চসিক পাবলিক লাইব্রেরি