আখতারুজ্জামান বাবুর ৮ম মৃত্যুবার্ষিকী কাল, নানা আয়োজন

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ৩ নভেম্বর, ২০২০ at ১০:৫৯ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৮ম মৃত্যুবার্ষিকী আগামীকাল বুধবার। এ উপলক্ষে আনোয়ারার হাইলধরে মরহুমের গ্রামের বাড়িতে আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবরে পরিবারের পক্ষ থেকে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও পুষ্পমাল্য অর্পণসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মরহুমের জ্যেষ্ঠ পুত্র ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও মরহুমের পরিবারের সদস্যরা এতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন ভূমিমন্ত্রীর সহকারী একান্ত সচিব রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম।
এছাড়া আনোয়ারা উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে পৃথকভাবে খতমে কোরআন, মিলাদ মাহফিল, মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। গত রোববার থেকে শুরু হয়েছে মৃত্যুবার্ষিকীর নানা কর্মসূচি। আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে হাইলধরে মরহুমের পারিবারিক মসজিদে খতমে কোরআন, দোয়া মাহফিল ও পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাবে। আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী জানান, উপজেলা পরিষদের উদ্যোগে খতমে কোরআন, দোয়া মাহফিল ও পুষ্পমাল্য অর্পণ করা হবে।
উল্লেখ্য, ১৯৪৫ সালে আনোয়ারা হাইলধর গ্রামে সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন আখতারুজ্জামান চৌধুরী বাবু। ২০১২ সালের ৪ নভেম্বর তিনি ইন্তেকাল করেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রাইভেটকারের তেলের ট্যাংকে ২০ হাজার ইয়াবা
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম প্রেস ক্লাবে স্থায়ী হওয়া সদস্যদের আনুষ্ঠানিকভাবে বরণ