আউটার স্টেডিয়াম এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৪৪ পূর্বাহ্ণ

নগরীর কাজীর দেউড়ি সংলগ্ন আউটার স্টেডিয়াম এলাকায় ফুটপাত দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। গতকাল চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন সূত্র জানায়, অভিযানে ভিআইপি টাওয়ার, অ্যাপোলো শপিং সেন্টারসহ আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান ও লালদীঘির পাড়সহ প্রায় ৩০টি দোকানের অবৈধ বর্ধিত অংশ অপসারণ করা হয়। অভিযানকালে অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের পণ্যসামগ্রী স্তূপ করে জনদুর্ভোগ সৃষ্টির অপরাধে ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। সরেজমিনে দেখা যায়, ফুটপাতে বিভিন্ন ভাসমান দোকান, বিভিন্ন প্রতিষ্ঠান পণ্যসামগ্রী স্তূপ করে জনদুর্ভোগ সৃষ্টি করার অপরাধে ভাসমান দোকানদারদেরকে জরিমানা করা হয়।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব নেয়ার পর থেকে এই নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ঘোষণা দেন। জনসাধারনের চলাচলের রাস্তা যাতে উন্মুক্ত থাকে এজন্য তিনি বারবার আহ্বান জানান। ফুটপাতে যাতে কোনো ভাসমান হকার ও দোকনদার না থাকে এই ব্যাপারে পুরো নগরীতে মাইকিংও করা হচ্ছে প্রতিদিন। তারপরও নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ফুটপত দখল করে যারা ভাসমান দোকান করে জনসাধারনের যাতায়াতে বাধা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করেছে সিটি কর্পোরেশন।

পূর্ববর্তী নিবন্ধ১১ দিনে ভারতে গেলো ৫০৩ মেট্রিক টন ইলিশ
পরবর্তী নিবন্ধপটিয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূর লাশ উদ্ধার হত্যার অভিযোগ