রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ : চিকিৎসাধীন অবস্থায় রোহিঙ্গা কিশোরের মৃ’ত্যু

উখিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৫:৪৫ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে এক রোহিঙ্গা কিশোর গুরুতর আহত হয়। কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বুধবার (২২ মে) রাত সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে তার মৃত্যু হয়। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত কিশোর হলো উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-১ ব্লকের মো. ছিদ্দিকের ছেলে মো. শফিক।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশেরসহ অধিনায়ক (পুলিশ সুপার) আরেফিন জুয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গাদের কয়েকটি সশস্ত্র দল সক্রিয় রয়েছে। বুধবার সকালে উখিয়ার ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লক ও এফ-ব্লকে আরএসওর কমান্ডার মো. হারুন ওরফে মুইচ্ছা হারুনের নেতৃত্বে ২৫/৩০ সদস্য সশস্ত্র মহড়া দেয়।

এতে ২০০/৩০০ জন সাধারণ রোহিঙ্গা উত্তেজিত হয়ে একই ক্যাম্পের আরএসও নেতা মো. রফিকের বসতঘরে হামলা চালায়।

এসময় আরএসও সদস্যরা হামলাকারি সাধারণ রোহিঙ্গাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। ঘটনায় আহত হয় ৭ জন। পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে পার্শ্ববতী ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করে।

একই সময়ে উত্তেজিত রোহিঙ্গারা আরএসও সদস্য সন্দেহে ৪ নম্বর রোহিঙ্গা ই-১ ব্লকের বাসিন্দা মো. ছিদ্দিকের ছেলে মো. শফিককে মারধর করে। এসময় তাকে উদ্ধার করতে গেলে মা নুর বাহারের উপরও হামলা চালানো হয়। পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে কুতুপালংস্থ এমএসএফ হাসপাতালে নিয়ে আসে।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে চোলাই মদ ও গাজাসহ আটক ৩
পরবর্তী নিবন্ধরাঙামাটির সীমান্ত সড়ক থেকে যুবকের মরদেহ উদ্ধার