নগর আ. লীগের শীর্ষ নেতাদের সভা সমন্বয়হীনতায় স্থগিত

সম্মেলনের রোডম্যাপ নির্ধারণে এ আয়োজন ছিল জহিরুল আলম দোভাষের বাসায় তিন শীর্ষ নেতাকে সভার বিষয় অবহিত না করায় একাংশের অসন্তোষ

শুকলাল দাশ | বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৭:৪৭ পূর্বাহ্ণ

নগর আওয়ামী লীগের সম্মেলনের রোডম্যাপ নির্ধারণে গতকালের সভায় আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত হলেও তিন শীর্ষ নেতার সাথে (সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আবদুচ ছালাম এমপি ও বদিউল আলম) সভার বিষয়টি সমন্বয় না করায় একাংশের আপত্তির মুখে শেষ পর্যন্ত সভা স্থগিত করা হয়েছে। স্থগিত সভা আজ বৃহস্পতিবার একই সময়েএকই জায়গায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন গতকাল উপস্থিত দুই শীর্ষ নেতা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনসহ অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলনের রূপরেখা নির্ধারণে গতকাল পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সন্ধ্যা ৭টায় মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জহিরুল আলম দোভাষের ফিরিঙ্গী বাজারস্থ বাসভবনে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সভা হওয়ার কথা ছিল। গত ১৯ মে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপির উপস্থিতিতে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় গতকাল নগর আওয়ামী লীগের শীর্ষনেতাদের নিয়ে বৈঠকে সম্মেলনের রোডম্যাপ নির্ধারণের সিদ্ধান্ত হয়েছিল। শীর্ষ নেতাদের বৈঠকে নগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও নগর আওয়ামী লীগের ৫ জন সহ সভাপতি, ২ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ১ জন কোষাধ্যক্ষ, ৩ জন সাংগঠনিক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, আইন বিষয়ক সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকদের বলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু গতকালের সভার বিষয়ে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম এমপি ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলমের সাথে সমন্বয় করা হয়নি।

যথারীতি গতকাল সন্ধ্যায় জহিরুল আলম দোভাষের ফিরিঙ্গী বাজারস্থ বাসভবনে সভায় নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সহ সভাপতি ও চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, নগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, নগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নোমান আল মাহমুদ, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চসিক কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী উপস্থিত হন।

গতকালের মিটিংয়ের ব্যাপারে জানতে চাইলে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী আজাদীকে বলেন, মিটিংয়ের ব্যাপারে তো আমি কিছুই জানি না। আমাকে কেউ বলেনি। নগর আওয়ামী লীগের মিটিংয়ের কথা জানলে তো অবশ্যই যেতাম।

গতকালের সভায় উপস্থিত নগর আওয়ামী লীগের দুই শীর্ষ নেতা আজাদীকে জানান, আজকে (গতকাল) সভায় নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম এমপি ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম সভায় উপস্থিত না হওয়ায় নগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বিষয়টি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে জানতে চান।

এসময় আ জ ম নাছির উদ্দীন বলেন, তাদের নিয়ে প্রয়োজনে পরবর্তীতে আবার বসা হবে। এসময় বিষয়টি (সভার বিষয়ে নগর আওয়ামী লীগের ৩ শীর্ষ নেতাকে না বলা) নিয়ে দুই নেতার মধ্যে তর্কাতর্কি হয়। এই বিষয়ে সভায় উপস্থিত অন্যান্য নেতারাও অসন্তোষ প্রকাশ করেন। শেষ পর্যন্ত সকলের আপত্তির মুখে গতকালের সভা অনুষ্ঠিত হয়নি, সভা স্থগিত করা হয়। তিন শীর্ষ নেতাকেসহ নিয়ে আজকে একই সময়েএকই জায়গায় সভা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়। সভা না হলেও নৈশভোজে সকলেই অংশ নেন।

এই ব্যাপারে নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান চৌধুরী আজাদীকে বলেন, আজকের (গতকালের) সভা স্থগিত করা হয়েছে, আগামীকাল (আজ বৃহস্পতিবার) একই সময়ে একই জায়গায় আবার সভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১৯ মে রোববার দুপুরে নগরীর কাজির দেউড়িতে সেনা কল্যাণ কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। সভা শেষে নগর আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে সাংবাদিকদের মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, মহানগর আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে একটা টাইমফ্রেম দেওয়া হয়েছে, আগামী জুন এবং জুলাই মাসের মধ্যে নগরীর সকল থানা, ওয়ার্ড এবং ইউনিটের সম্মেলন শেষ করতে হবে। এরপর আগামী অক্টোবর মাসে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে। যেখানে সমস্যা আছে (যে সব ওয়ার্ড, ইউনিটে), সেগুলো বসে ঠিক করতে হবে। কোনো অভিযোগ যদি থাকে, সেগুলো অবশ্যই নিষ্পত্তি করা হবে। আগামী ২২ মে মহানগর আওয়ামী লীগ বসে এই ব্যাপারে সার্বিক প্রস্তুতি নিবে।

পূর্ববর্তী নিবন্ধডিসি-ইউএনওরা পাচ্ছেন ২৬১ বিলাসবহুল গাড়ি
পরবর্তী নিবন্ধরাইসির হেলিকপ্টার বিধ্বস্তের মুহূর্ত নিয়ে যা বললেন অন্যটিতে থাকা কর্মকর্তা