১৩ বিয়ে করা মইদুল গ্রেপ্তার, থানায় হাজির ছয় স্ত্রী

| রবিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:১৫ পূর্বাহ্ণ

নৌবাহিনীর সদস্য পরিচয় দিয়ে ১৩ তরুণীকে বিয়ে করার অভিযোগে মো. মহিদুল ইসলাম ওরফে মইদুল (২৭) নামে এক যুবক গ্রেপ্তার হয়েছে। এ সময় কুদ্দুস আলী (৩৫) নামে তার এক সহযোগীকেও গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এদিকে মইদুলকে গ্রেপ্তারের খবরে তার ৬ স্ত্রী উপস্থিত হন থানায়। খবর বাংলানিউজের।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে গাজিপুর জেলার চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত ও তার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। গতকাল শনিবার দুপুরে ময়মনসিংহ পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মাসুম আহমেদ ভুঁঞা এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার মো. মহিদুল ইসলাম ওরফে মইদুল মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার মোহাম্মদ আলীর ছেলে। তার সহযোগী কুদ্দুস আলী জেলার তারাকান্দা উপজেলার নগুয়া গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে।

এসপি মাসুম আহমেদ ভুঁঞা বলেন, সমপ্রতি জেলার তারাকান্দা উপজেলা থেকে এক তরুণী তার পরিবারের লোকজন এসে মহিদুলের প্রতারণার বিষয়টি আমাকে জানায়। পরে ঘটনাটি তদন্তে নেমে জেলা গোয়েন্দা পুলিশ এই প্রতারককে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে বরাত দিয়ে পুলিশ সুপার আরও বলেন, প্রতারক মহিদুল নৌবাহিনীতে এমএলএস পদে চাকরি করতেন। সেখানে দুই বছর চাকরি করার পর বিভিন্ন কারণে চাকরিচ্যুত হয়। এরপর থেকে তিনি নৌবাহিনীর সদস্য পরিচয়ে মোট ১৩টি বিয়ে করেন। এর মধ্যে মানিকগঞ্জ ৩টি, টাঙ্গাইলে ৩টি, কিশোরগঞ্জে ১টি এবং ময়মনসিংহে ৬টি বিয়ে করেন। এদের মধ্যে এক প্রতিবন্ধী নারীও রয়েছেন।

এসপি আরও বলেন, মহিদুল বিয়ে করার কৌশল হিসেবে মানিকগঞ্জে পদ্মার চড়ে তার বাড়ি ছিল বলে প্রচার করতেন। সেখানে পদ্মার ভাঙনে মা বাবাসহ সব হারিয়ে নি:স্ব বলে মানুষের সঙ্গে প্রতারণা করতেন। এভাবেই তিনি মানুষের সরল বিশ্বাসের সুযোগ নিয়ে একের পর এক মোট ১৩টি বিয়ে করে ৫০ লাখ টাকা হাতিয়ে নেন।

পূর্ববর্তী নিবন্ধচুনতিতে নিয়ন্ত্রণ হারিয়ে ডাম্প ট্রাক উল্টে চালক আহত
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় আবাদি জমির টপসয়েল কাটায় তিন জনকে কারাদণ্ড