সড়ক অবরোধ, পটিয়া থানা ঘেরাও, গ্রেপ্তার ১

পটিয়া প্রতিনিধি

ফেইসবুকে কটূক্তি | মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৪:৩৭ পূর্বাহ্ণ

পটিয়ায় মহানবীকে (সা.) কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে পার্থ বিশ্বাস পিন্টু (২২) নামে একজনকে গ্রেপ্তার করেছে পটিয়া থানা পুলিশ। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম নগরীর সদরঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটক পার্থ পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের কুরাংগিরি এলাকার বাসিন্দা সুমন বিশ্বাসের পুত্র।

তাকে আটকের খবরে পটিয়া জামেয়া মাদ্রাসার ছাত্ররা বিচারের দাবিতে থানার সামনে বিক্ষোভ করেন। বিক্ষোভ মিছিল থেকে বিকাল ৩টার দিকে পটিয়া সেনা ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত মেজর তাইজের গাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। গাড়িতে থাকা মেজরের পরিবারে দুই সদস্য আহত হন। এ সময় লোকজন সড়ক অবরোধ করে।

থানা সূত্রে জানা গেছে, পার্থ বিশ্বাস ফেইসবুক পেইজ থেকে মহানবীকে (সা.) কটূক্তি করে একটি পোস্ট দেন। বিষয়টি পটিয়া পুলিশ ও সেনা ক্যাম্পের নজরে এলে পার্থকে গতকাল দুপুরে চট্টগ্রাম নগরী থেকে আটক করা হয়। তাকে পটিয়া থানায় নেওয়ার খবরে থানার সামনে জনতা ভিড় করে। দুপুর গড়াতে পটিয়া থানার সামনে ছাত্র ও উৎসুক জনতার ভিড় বাড়তে থাকে এবং তারা থানা ঘেরাও করে রাখে। এক পর্যায়ে থানার পাশে অবস্থিত একটি মন্দিরে কয়েকজন লোক হামলার চেষ্টা করে। এ সময় পটিয়া সেনা ক্যাম্পের মেজর তাইজের গাড়িতে হামলা করে। হামলায় মেজরের ছোট ভাই ও শিশু পুত্র আহত হয়। ঘটনার পরপর পটিয়ায় অতিরিক্ত পুলিশ ও সেনা মোতায়েন করা হয়।

চট্টগ্রাম জেলার এডিশনাল এসপি (ক্রাইম) মোহাম্মদ আসাদুজ্জমান ও এডিশনাল এসপি (পটিয়া সার্কেল) আরিফুল ইসলাম জানান, সেনাবাহিনীর গাড়িতে হামলা ও মন্দিরে হামলার চেষ্টা করা লোকজনকে শনাক্ত করতে বিভিন্ন ভিডিও, ছবি এবং সিসিটিভি পর্যালোচনা করা হচ্ছে।

পটিয়া থানার ওসি জানান, কটূক্তির ঘটনায় পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের খন্দকার পাড়ার বাসিন্দা নুরুচ্ছফার পুত্র মোহাম্মদ কামরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। ওই মামলায় পার্থকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআড়াই ঘণ্টা বিদ্যুৎহীন মেমন মাতৃসদন হাসপাতাল
পরবর্তী নিবন্ধঅ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে ১৩৩ রোগীর সফল বাইপাস সার্জারি