সংখ্যায় কম, কক্সবাজার মহাসড়কে আতঙ্ক নিয়ে চলছে যানবাহন

আজাদী অনলাইন | মঙ্গলবার , ৩১ অক্টোবর, ২০২৩ at ১১:০৬ পূর্বাহ্ণ

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের শুরুর দিন সংখ্যায় কম হলেও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আতঙ্ক নিয়ে চলছে সকল ধরনের যানবাহন।

মহাসড়ক ও উপজেলার অভ্যন্তরীণ সড়ক সমূহে পুলিশের সতর্ক অবস্থান থাকায় অবরোধ ডাকলেও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া অংশে কোথাও কোন ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সরেজমিন পরিদর্শন ও খোঁজ নিয়ে জানা যায়, বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধের প্রভাব পড়েনি দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ায়। (মঙ্গলবার) সকালে দেশের বিভিন্ন জায়গা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া সকল দূরপাল্লার বাস কোন ধরনের বাঁধা ছাড়াই নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছেছে।

সকালে যানবাহন চলাচল কিছুটা কম থাকায় পথচারীদের কিছুটা দুর্ভোগ পোহাতে দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে বেড়েছে যানবাহন চলাচল।

মহাসড়কের সাতকানিয়া অংশের ঠাকুরদিঘী থেকে বিওসির মোড় এলাকায় এবং লোহাগাড়া অংশের চুনতি থেকে ঠাকুরদীঘি এলাকায় বিএনপি-জামায়াত নেতা-কর্মীদের কোন ধরনের উপস্থিতি ও পিকেটিং চোখে পড়েনি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, বিভিন্ন পয়েন্টে পুলিশের সতর্ক অবস্থান রয়েছে, পাশাপাশি যান চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়কে টহল দেওয়া হচ্ছে, কোথাও কোন সহিংসতা হয়নি। মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কগুলোতেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান দৈনিক আজাদীকে বলেন, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় সকল ধরনের ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে, কোথাও কোন সহিংসতা হয়নি, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া-লোহাগাড়া অংশে টহল টিম কাজ করছে পাশাপাশি গুরুত্বপূর্ণ প্রতিটি পয়েন্টে পুলিশের সতর্ক অবস্থান রয়েছে। মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কগুলোতেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধগাজায় ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান চলছে
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে বিএনপি নেতা আটক