মীরসরাইয়ে ৭৩ কেন্দ্র দখলের অভিযোগ, পুনর্নির্বাচন দাবি

স্বতন্ত্র প্রার্থী গিয়াসের সংবাদ সম্মেলন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ জানুয়ারি, ২০২৪ at ১০:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম১ মীরসরাইয়ে নৌকার প্রার্থীর বিরুদ্ধে ৭৩টি ভোটকেন্দ্র দখলের অভিযোগ এনে পুননির্বাচন দাবি করেছেন এই আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে গিয়াস উদ্দিন এই অভিযোগ তুলে ধরেন। গত রোববার অনুষ্ঠিত সংসদ নির্বাচনে চট্টগ্রাম(মীরসরাই) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী মাহবুব রহমান রুহেলের কাছে ৩৬ হাজার ভোটে হেরেছেন স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন। গতকাল সংবাদ সম্মেলনে গিয়াস উদ্দিন নৌকার প্রার্থীর লোকজনের বিরুদ্ধে ভোটকেন্দ্র দখলের পাশাপাশি ভোটে প্রভাব বিস্তার, ঈগল প্রতীকের এজেন্টকে মারপিট, কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলেন।

তিনি বলেন, আমার ২৭ এজেন্টকে মারধর করা হয়েছে। অধিকাংশ কেন্দ্রের এজেন্টদের বের করে দেওয়া হয়। ভোটার ও কর্মীদের হুমকিধমকি দেওয়া হচ্ছে। ৭৩টি কেন্দ্র দখল করে নেওয়া হয়েছে। তিনি বলেন, তাদের (নৌকা) পক্ষে মাত্র ১০ শতাংশ ভোট পড়বেএমনটা নিশ্চিত হয়ে কেন্দ্র দখলে বেপরোয়া হয়ে যায় তারা। সকাল সাড়ে ৮টার মধ্যেই তারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। আমি ভোট বর্জন করতাম। কিন্তু আমি আমার ভোটারদের কথা চিন্তা করে নির্বাচনের শেষ অবধি ছিলাম। আমি প্রশাসনের উদাসীনতা দেখে খুবই হতাশ হয়েছি। গিয়াস উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এ ধরনের নির্বাচন চাননি। চর দখলের মতো ভোট দখল করে এমপি নির্বাচিত হয়ে জনগণের জন্য রুহেল কিছুই করতে পারবেন না। নির্বাচন কমিশনারের প্রতি আমার আকুল আবেদন, এই নির্বাচন আপনি বাতিল করে পুনরায় নির্বাচন দিন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন গিয়াস উদ্দিনের প্রধান নির্বাচন সমন্বয়কারী ও কেন্দ্রীয় যুবলীগের নেতা নিয়াজ মোরশেদ এলিট।

পূর্ববর্তী নিবন্ধদুই নম্বর গেইটে লেগুনায় ট্রেনের ধাক্কা, আহত ২
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে বৌদ্ধ বিহারে যুবকের আত্মহত্যা