উন্নয়নবঞ্চিত মোহরা ও পূর্ব ষোলশহর হবে আধুনিক উপশহর

দুই ওয়ার্ডে শাহাদাতের গণসংযোগ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৮ জানুয়ারি, ২০২১ at ৬:০৬ পূর্বাহ্ণ

নগরীর মোহরা ও পূর্ব ষোলশহর উন্নয়নবঞ্চিত বলে দাবি করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। নির্র্বাচিত হলে মোহরা ও পূর্ব ষোলশহরসহ পুরো নগরীতে নাগরিক সুবিধা নিশ্চিতে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। প্রচারণার দশম দিন গতকাল রোববার নগরীর ৫ নম্বর মোহরা ও ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন তিনি। এ মেয়র প্রার্থী আরো বলেন, নির্বাচিত হলে সৌন্দর্যবর্ধন করে নগরীকে পর্যটনবান্ধব শহর হিসেবে গড়ে তুলব। সুপেয় পানি, পয়ঃনিষ্কাশন ও আধুনিক ড্রেনেজ ব্যবস্থা নিশ্চিতে উদ্যোগ নেব।
মোহরা ওয়ার্ডের কাপ্তাই রাস্তার মাথার পেট্রোল পাম্পের সামনে থেকে গণসংযোগ শুরু করেন ডা. শাহাদাত। পরে কামাল বাজার, মৌলভী বাজার, দীঘির পাড়, চেয়ারম্যান কলোনি, গোলাপের দোকান হয়ে কাপ্তাই রাস্তার মাথা মোড়ে এসে পথসভার মাধ্যমে গণসংযোগ শেষ করেন। অন্যদিকে পূর্ব ষোলশহর ওয়ার্ডের বলিরহাট বাজার থেকে শুরু করে খালাসি পুকুরপাড়, পাক্কা দোকান, সাবান ঘাটা, বাদামতল, চৌধুরী স্কুল, খরমপাড়া, শাহ ওয়ালিউল্লাহ আবাসিক, এক কিলোমিটার হয়ে রাহাত্তার পুল এলাকায় এসে শেষ করেন। গণসংযোগকালে সাধারণ ভোটারদের সাথে কুশল বিনিময়কালে ধানের শীষ প্রতীকে ভোট চান ডা. শাহাদাত। একইসঙ্গে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থীদেরকেও বিজয়ী করার আহ্বান জানান তিনি।
ডা. শাহাদাত বলেন, চান্দগাঁও থানার মোহরা এলাকাটি এখনও অবহেলিত। এখানে শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াতসহ পর্যাপ্ত উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ এলাকা দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত হয়ে আসছে। নির্বাচিত হলে মোহরা এলাকাকে একটি আধুনিক উপশহরে পরিণত করবো। তিনি বলেন, মোহরায় একটি বিশেষায়িত হাসপাতাল গড়ে তুলব, যাতে এলাকার মানুষজন চিকিৎসাসেবা পান। শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান, কারিগরি শিক্ষা, কম্পিউটার ইনস্টিটিউশন গড়ে তোলাসহ বৃহত্তর চান্দগাঁওয়ে সরকারি স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেব।
পথসভায় নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, নির্বাচনের পরিবেশ এখনও সবার জন্য সমান হয়নি। গণসংযোগে ভয়-ভীতি প্রদর্শন করছে সরকার দলীয় সন্ত্রাসীরা। আমাদের গাড়িবহরে হামলা হয়েছে, প্রশাসন তাদের এখনও চিহ্নিত করতে পারেনি। আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রত্যেক এলাকায় ত্রাস সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট করছে। সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে প্রত্যেক ওয়ার্ডের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে হবে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ডা. শাহাদাত হোসেন একজন সৎ, যোগ্য ও পরিচ্ছন্ন প্রার্থী। একজন বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে নগরবাসীর কাছে তিনি খুবই পরিচিত। তাকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার মতো কিছুই নেই। তিনি বেগম খালেদা জিয়ার প্রতিনিধি। ২৭ জানুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে আপনার ভোটাধিকার প্রয়োগ করে ডা. শাহাদাতকে বিজয়ী করবেন।
গণসংযোগে অংশ নেন নগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ, সাবেক কাউন্সিলর নাজিম উদ্দীন আহমেদ, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, মোহরা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. আজম, পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাসান লিটন, মহিলা কাউন্সিলর প্রার্থী শাহে নেওয়াজ চৌধুরী মিনু, বিএনপি নেতা জানে আলম জিকু, মো. ফিরোজ খান, মো. ইদ্রিছ মিয়া, আব্দুল আজীজ, এস এম নুরুল আলম, আব্দুল্লাহ আল সগীর, জসিম উদ্দীন, মো. ইলিয়াছ শেকু, জানে আলম, ম হামিদ, আবুল বশর, আফিল উদ্দীন আহমেদ, দিদারুল আলম হিরামন, হাজী মো. কামাল উদ্দীন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধনাফ নদীতে বিজিবির সাথে মাদক পাচারকারীদের গোলাগুলি
পরবর্তী নিবন্ধনিয়ম-নীতি মেনে পুনর্বাসন করা হবে হকারদের