আনোয়ারায় কলেজ ছাত্রের লাশ উদ্ধার

পরিবারের দাবি হত্যা

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ৩ অক্টোবর, ২০২১ at ৩:৫৬ অপরাহ্ণ

আনোয়ারায় শনিবার (২ অক্টোবর) রাতে উপজেলা সদরের ইছামতি এলাকা থেকে আবদুল্লাহ আল মাসুম (১৯) নামের এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত মাসুমের পরিবারের দাবি মাসুমকে রাতে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তবে পুলিশ বলছে রাতে মাসুম সহ কয়েকজন মিলে ব্যানার লাগানোর জন্য বাঁশ কাটতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে মাসুম মারা যায়। মৃত্যুর খবর পেয়ে পুলিশ রাতে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে।

তবে এ ঘটনার সত্যতা নিয়েও পুলিশ তদন্ত করছে বলে জানা গেছে। নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। আজ রবিবার সকালে নিহতের মা-বাবা ও আত্মীয়ের আহাজারিতে থানার পরিবেশ ভারী হয়ে ওঠে। নিহত মাসুম আনোয়ারা সদর ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. ইউছুপের পুত্র ও আনোয়ারা সরকারী ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থী বলে জানা গেছে।

এদিকে এলাকাবাসী ও স্বজনেরা এ ঘটনাকে পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবি করে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করে আনোয়ারা থানা সদর ও উপজেলা পরিষদ চত্বরে। মিছিলে নারী সহ কয়েক শত লোক অংশগ্রহন করে।

নিহত মাসুমের পিতা মো. ইুউছুপ জানায়, শনিবার রাত সাড়ে ১০টায় সাবেক ইউপি সদস্য সাগর দত্তের পুত্র আমার মাসুমকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে রাতে পুলিশ আমাকে ফোন করে বলে আমার মাসুম মারা গেছে। আমি রাতে ঘটনাস্থল সাগর মেম্বারের বাড়ির সামনে আমার ছেলের লাশ দেখতে পাই। তিনি দাবি করেন তার ছেলে মাসুমকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী আনোয়ার সওদাগর জানায়, শনিবার রাত ১০ টা ৪৫ মিনিটে সাবেক ইউপি সদস্য সাগর দত্তের পুত্র বৃত্ত দত্ত একটি মোটরবাইকে করে এসে আমার দোকান থেকে ২৫০ গ্রাম রশি কিনে ব্যবসায়ী মো. ইউছুপের ছেলে মাসুমকে বাইকের পিছনে করে নিয়ে যেতে দেখেছি।

এ ব্যাপারে বৃত্ত দত্তের পিতা সাবেক ইউপি সদস্য সাগর দত্তের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাতে তার ছেলের মোটরসাইকেলে করে এসে নিহত মাসুম আনোয়ারা উপজেলা সদরে নেমে গেছে। এরপর আমার ছেলে বৃত্ত রাতে চট্টগ্রাম শহরের কাট্টলী তার নানার বাড়ী চলে যায়। মাসুম নিহতের ঘটনায় আমার ছেলে জড়িত নয়।

রবিবার বেলা ১১টায় সহকারী পুলিশ (সার্কেল) আনোয়ারা মো. হুমায়ুন করিব, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম.দিদারুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম. দিদারুল ইসলাম জানায়, শনিবার রাত দেড়টার সময় ৯৯৯ ফোন পেয়ে আনোয়ারা সদরের ইছামতি সাবেক ইউপি সদস্য সাগর দত্তের বাড়ির সামনে থেকে আবদুল্লাহ আল মাসুমের মৃত দেহ উদ্ধার করি। আমরা জানতে পারি রাতে মাসুম সহ তার কয়েকজন সহপাঠী ব্যানার লাগানোর জন্য বাঁশ কাটতে গিয়ে বিদ্যুৎ তারে বাঁশ জড়িয়ে গেলে মাসুম বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায়।

রাতে আমরা মৃতদেহ উদ্ধার করি। ঘটনাস্থল থেকে আলামত হিসেবে একটি কাটা বাঁশ উদ্ধার করি। বাঁশে পোঁড়ার চিহ্ন রয়েছে। তিনি আরো বলেন, তারপরও ঘটনার প্রকৃত কারণ তদন্তে পুলিশ কাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানের থানচিতে আফিম উদ্ধার
পরবর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের ৬৬তম সভা অনুষ্ঠিত