বান্দরবানের থানচিতে আফিম উদ্ধার

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ৩ অক্টোবর, ২০২১ at ৩:৪৬ অপরাহ্ণ

বান্দরবানের থানচিতে প্রায় দুই কেজি আফিম উদ্ধার করা হয়েছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে। বিজিবি ও স্থানীয়রা জানায়, জেলার থানচি উপজেলার সদরের পাহাড়ি এলাকায় বিজিবি ব্যাটেলিয়ানের জোন কমান্ডার লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম এর নেতৃত্বে অভিযান চালায় বিজিবি।

এ সময় ঘটনাস্থলে পরিত্যক্ত একটি জুম ঘর থেকে ১ কেজি ৮শ গ্রাম আফিম উদ্ধার করা হয়। তবে অভিযান টের পেয়ে মাদক চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া আফিমের বাজার মূল্য প্রায় দুই লক্ষাধিক টাকা বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ব্যাটেলিয়ানের জোন কমান্ডার লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, বান্দরবানের মিয়ানমার সীমান্ত অঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ি ঝিরি ছড়ার পাশ্ববর্তী এলাকায় নিষিদ্ধ পপি চাষ করে। পপি গাছ থেকে উৎপাদিত আফিম প্রাথমিক প্রক্রিয়া শেষে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন মাদক ব্যবসায়ীদের বিক্রি করা হয়।

খবর পেয়ে অভিযান চালিয়ে এক কেজি আটশ গ্রাম আফিম উদ্ধার করেছি। সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ি-বাঙালি সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়নসহ আভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মুলে বিজিবির অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবোমা মিজানের মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধআনোয়ারায় কলেজ ছাত্রের লাশ উদ্ধার