আগুনে পুড়ে অঙ্গার ১১ মাস বয়সী শিশু

ঘুম পাড়িয়ে মা গিয়েছিলেন গোসল করতে

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ৪:০৪ পূর্বাহ্ণ

বুকের দুধ খাইয়ে ১১ মাস বয়সী শিশুকন্যাকে ঘুম পাড়িয়ে মা গিয়েছিলেন গোসল করতে। এ সময় হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বসতঘরে আগুন লাগলে তাতে পুড়ে অঙ্গার হয়ে যায় শিশুটি। গতকাল শুক্রবার দুপুরে মীরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জমাদার গ্রামের গোলবক্স মুহুরি বাড়িতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
হতভাগ্য শিশু লামিয়া সুলতানা স্থানীয় রাজিব উদ্দিনের একমাত্র কন্যা।
স্থানীয়রা জানায়, অগ্নিকাণ্ডের খবর শুনে মীরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা উপস্থিত হয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই যা ক্ষতি হওয়ার হয়ে গেছে। আগুনে শিশুটির মৃত্যুর পাশাপাশি পুড়ে যায় স্থানীয় আজিজুল হকের তিন পুত্র মাঈন উদ্দিন, রাজিব উদ্দিন ও আরিফের বসতঘর ও রান্নাঘর।
মীরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে আজিজুল হকের পুরো ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি ও এক বছর বয়সী শিশুটির মৃতদেহ উদ্ধার করি।
স্থানীয় ইউপি সদস্য মীর হোসেন জানান, ক্ষতিগ্রস্তদের প্রায় বিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শিশু কন্যার পুড়ে অঙ্গার হয়ে যাওয়ার ব্যাপারটি সবচেয়ে বেশি মর্মপীড়াদায়ক।