এনায়েত বাজার মহিলা কলেজে সুবর্ণজয়ন্তী উদযাপন

নারী শিক্ষা আন্দোলনে এই কলেজের ভূমিকা অনন্য : চবি ভিসি

| রবিবার , ১৫ জানুয়ারি, ২০২৩ at ৬:২৪ পূর্বাহ্ণ

নারী শিক্ষা আন্দোলনের সূতিকাগার এনায়েত বাজার মহিলা কলেজে দুইদিন ব্যাপী সুবর্ণজয়ন্তীর বর্ণাঢ্য আয়োজন সম্পন্ন হয়েছে। শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে সমাপনী দিনের অনুষ্ঠান উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ তহুরীন সবুর ডালিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। তিনি তার বক্তব্যে এই প্রতিষ্ঠানে জীবনের প্রথম কর্মস্থলের স্মৃতিচারণ করতে গিয়ে নারী শিক্ষা আন্দোলনে মহিলা কলেজের অনন্য অবদানের কথা তুলে ধরেন।

গভর্নিং বডির সভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে শিক্ষা উপমন্ত্রী ও কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি কলেজের বৈপ্লবিক পরিবর্তনের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রীর বাণী উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. গাজী গোলাম মওলা, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণ জয়ন্তীর কো-চেয়ারম্যান হাসিনা মহিউদ্দীন, গভর্নিং বডির সদস্য বাংলা একাডেমি পদকপ্রাপ্ত শিশু সাহিত্যিক ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, হাটহাজারী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মীর কফিল উদ্দিন, রাজনীতিবিদ রাশেদ মনোয়ার ও জামশেদুল আলম চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন বর্তমান-সাবেক, নবীন-প্রবীণ শিক্ষক ও শিক্ষার্থীরা। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হয় দুই দিন ব্যাপী সুবর্ণজয়ন্তীর বর্ণাঢ়্য আয়োজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ১০০৫ বোতল বিদেশি মদ ও ১৪ হাজার ইয়াবা জব্দ
পরবর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : নাছির