শিল্পকলায় তিনদিনের জাতীয় গণসঙ্গীত উৎসব আজ শুরু

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪ at ৯:১৭ পূর্বাহ্ণ

সাম্প্রদায়িকতা ও শ্রেণিবৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ এই স্লোগানে আজ শুক্রবার থেকে জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে তিনদিনব্যাপী চতুর্থ জাতীয় গণসঙ্গীত উৎসব। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে উৎসব উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজনের সব বিষয় তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে চতুর্থ জাতীয় গণসঙ্গীত উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি লেখক ও গবেষক গোলাম কুদ্দুছ বলেন, জাতীয় গণসঙ্গীত উৎসব আগের তিনবার ঢাকায় আয়োজন করা হয়েছে। সমস্ত কিছু ঢাকায় না করে দেশের অন্যান্য স্থানে করলে সব মানুষের কাছে পৌঁছানো যাবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট বলেন, ২৬ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির উন্মুক্ত চত্বরে উৎসবের উদ্বোধন করবেন সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন। সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি শিল্পী কাজী মিজানুর রহমান।

উৎসব কমিটির আহ্বায়ক আবু ফারাহ পলাশের সঞ্চালনায় সংবাদ সস্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয়ক পরিষদের সভাপতি শিল্পী কাজী মিজানুর রহমান ও যুগ্ম আহ্বায়ক ডা. একিউএম সিরাজুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধ‘বেনামি উৎসের প্রমাণহীন অভিযোগ’
পরবর্তী নিবন্ধতীব্র তাপদাহে আমাদের জনসচেতনতা সৃষ্টি করতে হবে : পেয়ারুল